মোবাইল রিচার্জের মূল্যবৃদ্ধি বর্তমানে ভারতের অন্যতম চর্চার বিষয়। প্রাইভেট টেলিকম অপারেটরগুলি তাদের রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়ে দিয়েছে, ফলে মোবাইল ব্যবহার করা বেশ ব্যয়বহুল হয়ে উঠেছে। এই পরিস্থিতিতে, যদি আপনি রিলায়েন্স জিও বা ভারতী এয়ারটেলের রিচার্জ প্ল্যানের বাড়তি খরচ নিয়ে চিন্তিত থাকেন এবং তুলনামূলকভাবে সস্তা রিচার্জ প্ল্যান চান, তবে ভোডাফোন আইডিয়ার (Vi) একটি বিশেষ প্ল্যান আপনার জন্য আদর্শ হতে পারে।

ভোডাফোন আইডিয়া ৩৪৫ টাকার একটি প্ল্যান অফার করছে, যা ৩০ দিনের ভ্যালিডিটির সাথে আসে। এই প্ল্যানে থাকছে ডেইলি লিমিট ছাড়া মোট ২৫ জিবি ডেটা, আনলিমিটেড ভয়েস কলিং, এবং ১,০০০টি এসএমএসের সুবিধা।

ভোডাফোন আইডিয়ার বিপরীতে জিওর ৩৫৫ টাকার একটি প্ল্যান রয়েছে, যার ডেটা ও কলের সুবিধা একই। তবে এতে প্রতিদিন ১০০টি এসএমএস বিনামূল্যে পাওয়া যায়। এছাড়াও, এই প্ল্যানে জিও টিভি, জিও ক্লাউডের মতো অ্যাপের অ্যাক্সেস এবং জিও সিনেমার এক মাসের সাবস্ক্রিপশন অন্তর্ভুক্ত।

 

 

এয়ারটেলের ৩৫৫ টাকার প্ল্যানের সুবিধা জিও প্ল্যানটির অনুরূপ। তবে এক্সট্রা সুবিধা হিসেবে এতে আনলিমিটেড ৫জি ডেটা, ফ্রি হ্যালো টিউনস, উইঙ্ক মিউজিকের অ্যাক্সেস এবং অ্যাপোলো ২৪/৭ সার্কেলের সাবস্ক্রিপশন বিনামূল্যে পাওয়া যায়।

 

সব মিলিয়ে বলা যায়, ভোডাফোন আইডিয়ার ৩৪৫ টাকার প্ল্যানটি সেরা, কারণ এটি ১০ টাকা কম দামে প্রয়োজনীয় সুবিধাগুলি প্রদান করছে। যদি আপনার এলাকায় Vi-এর নেটওয়ার্ক ভালো হয় এবং এইসব সুবিধার বাইরেও আপনার কোনও বিশেষ চাহিদা না থাকে, তবে এই প্ল্যানটি আপনার জন্য আদর্শ হতে পারে।