মাধ্যমিক পাশ করলেই কনস্টেবল পদে চাকরির সুযোগ!নিয়োগ হতে চলেছে চার হাজারেরও বেশি শূন্যপদে!বেতন কত?কীভাবে আবেদন করবেন?কবে আবেদনের শেষ দিন?

সরকারি বা বেসরকারি চাকরির সন্ধানে রয়েছেন, তাহলে তাদের জন্য এল সুবর্ণ সুযোগ । এবার কর্মহীনদের মুখে হাসি ফোটাবে এই বড় সুযোগ। এবার রাজ্যে কয়েক হাজার কর্মী নিয়োগের ঘোষণা । কয়েক হাজার কনস্টেবল পদে নিয়োগ হতে চলেছে রাজ্যে । ইতিমধ্যেই জারি করা হয়েছে নিয়োগের বিজ্ঞপ্তি । জম্মু ও কাশ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল এর অধীনে বিভিন্ন জোনে কনস্টেবলদের জন্য মোট ৪০০২ টি শূন্যপদ ঘোষণা করা হয়েছে জম্মু ও কাশ্মীর সার্ভিসেস সিলেকশন বোর্ডের তরফে । আবেদনের জন্য আবেদনকারীদের দশম বা দ্বাদশ শ্রেণি পাশ করে থাকতে হবে। ইচ্ছুক প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ২৮ বছরের মধ্যে ! নির্বাচিত প্রার্থীরা মাসে ১৯,৯০০ থেকে ৬৩,২০০ টাকা বেতন পাবেন।

আবেদন করার জন্য প্রার্থীদের প্রথমে যেতে হবে অফিসিয়াল সাইটে। সেখানে রেজিস্ট্রেশন সম্পূর্ণ করে আবেদন ফি জমা দিতে হবে। SC, ST-1, ST-2, EWS শ্রেণির প্রার্থীদের জন্য ফি লাগবে ৬০০ টাকা এবং বাকিদের জন্য লাগবে ৭০০ টাকা।

প্রার্থীকে লিখিত পরীক্ষা, শারীরিক মান পরীক্ষা, শারীরিক দক্ষতা পরীক্ষা, মেডিকেল পরীক্ষা এবং নথি যাচাইকরণের মতো ধাপের মধ্যে দিয়ে যেতে হবে। আগামী ৩০ শে জুলাই আবেদনের শেষ দিন।

 

আরো দেখুন:Hardik-Natasha: বিচ্ছেদের পথ বেছে নিলেন হার্দিক ও নাতাশা