এই বছর ২৭ শে জুন মারা গেছেন মা। তাই মাকে ছেড়ে জন্মদিন কাটানো যেনো একটা শাস্তির মতো অভিনেত্রীর কাছে।আনন্দবাজার অনলাইন যোগাযোগ করলে কৌশাম্বী চক্রবর্তী (Kaushambi Chakraborty) বলেন, “কিছুই ভাল লাগছে না। কথা বলতেও ভাল লাগছে না।”

এদিন কৌশাম্বী (Kaushambi Chakraborty) বিকেলে যাবেন বৃদ্ধাশ্রম। সেখানে তিনি কিছু উপহার তুলে দেবেন সদস্যদের হাতে। কৌশাম্বী চক্রবর্তী বললেন, “এ বছর এটুকুই। এর বেশি আর কিছু না।” মাকে কি বলতে চান জিজ্ঞাস করতেই অস্ফুট কণ্ঠস্বর বললেন, “কিছু বলার নেই। কিছুই বলব না মাকে।”

মা চলে যাওয়ার পরে অবশ্য আনন্দবাজার অনলাইনে তিনি লিখেছিলেন, “এই প্রথম, চাইলেও তোমাকে কোথাও দেখতে পাচ্ছি না। বিশ্বাস করতে কষ্ট হচ্ছে, তুমি কোথাও নেই। অথচ, আগের দিন তুমি আমাকে দেখতে এসেছিলে। আমাদের বাড়িতে এসে কত ক্ষণ থেকে গেলে। হাসিঠাট্টা, গল্পে কী ভাল সময় কাটল! রাতেও মাসির সঙ্গে তুমি অনেক কথা বলেছ। সেই তুমি হঠাৎ করে নেই! তুমি কি কোনও ভাবে টের পেয়েছিলে মা? তাই তোমার প্রিয়জনদের সঙ্গে শেষ বারের মতো দেখা করে গেলে? তুমি জানো, বাবার শরীরে ক্যানসার বাসা বেঁধেছে। তোমার মতো করে বাবাকে এ বার কে আগলে রাখবে? বাবা যে ভীষণ একা হয়ে গেল।”

আরো পড়ুন: Tota Roychowdhury: আম্বানীর বিয়েতে নিমন্ত্রণ পেয়েও কেনো গেলেন না টোটা?

Image source-Google

By Torsha