মালদার রতুয়ায় আগুনে পুড়ে ছাই এক পরিবারের ঘর, ক্ষয়ক্ষতি প্রায় ৫ লক্ষ টাকা।মালদার রতুয়া ২ নম্বর ব্লকের পরানপুর অঞ্চলের চাঁদপুর গ্রামে শনিবার ভোরে আগুনে পুড়ে ছাই হয়ে গেছে পিয়ারুল শেখ নামের এক পরিযায়ী শ্রমিকের ঘর। এই ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমাণ প্রায় ৫ লক্ষ টাকা বলে অনুমান করা হচ্ছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, পিয়ারুল শেখের ঘরের উপর দিয়ে অন্যের বাড়িতে বিদ্যুৎ সরবরাহের জন্য একটি ইলেকট্রিক তার বার করা হয়েছিল। শনিবার ভোরে সেই তার থেকে শর্ট সার্কিট হয়ে আগুন লেগে যায়। স্থানীয় বাসিন্দারা খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে ততক্ষণে ঘরের সমস্ত আসবাবপত্র পুড়ে ছাই হয়ে গেছে।

এই ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে যান রতুয়া ২ নম্বর ব্লকের বিডিও শেখর শেরপা ও পুখুরিয়া থানার ওসি বাপন দাস। তারা পিয়ারুল শেখের পরিবারকে সরকারি সাহায্য প্রদান করেন এবং ভবিষ্যতে তাদের পাশে থাকার আশ্বাস দেন।

পিয়ারুল শেখ পেশায় একজন পরিযায়ী শ্রমিক। ঘটনার সময় তিনি কেরালায় কাজ করছিলেন। তার স্ত্রী ফুলজান বিবি এবং দুই ছেলে রাহুল ও সারুল ঘরে ছিলেন। আগুনে তাদের সকল জিনিসপত্র পুড়ে যাওয়ায় তারা এখন চরম অসহায় অবস্থায় রয়েছেন।

এই ঘটনার তদন্ত শুরু করেছে পুখুরিয়া থানার পুলিশ। প্রাথমিক তদন্তে ধারণা করা হচ্ছে, শর্ট সার্কিট থেকেই এই আগুন লেগেছে।

স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেছেন যে, বিদ্যুৎ বিভাগের গাফিলতির কারণেই এই ঘটনা ঘটেছে। তারা দীর্ঘদিন ধরে বিদ্যুতের তারের জীর্ণ অবস্থার বিষয়ে বিদ্যুৎ বিভাগকে অবগত করে আসছিলেন। কিন্তু বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে কোনও পদক্ষেপ নেওয়া হয়নি।

ঘটনার পর রতুয়া ২ নম্বর ব্লকের বিডিও শেখর শেরপা ও পুখুরিয়া থানার ওসি বাপন দাস পিয়ারুল শেখের পরিবারকে সরকারি সাহায্য প্রদান করেন। তারা ভবিষ্যতে তাদের পাশে থাকার আশ্বাসও দেন।বিডিও শেখর শেরপা জানান, পিয়ারুল শেখের পরিবারকে প্রধানমন্ত্রী আবাস যোজনার আওতায় একটি ঘর দেওয়া হবে। এছাড়াও, তাদের পরিবারকে সরকারি ভাবে আরও কিছু সাহায্য করা হবে।

 

আরো দেখুন:Malda:মালদহে জমি নিয়ে বিবাদ, আদালতের দ্বারস্থ অসহায় দম্পতি