বর্তমানে ৪৬ বছর বয়স রানি মুখার্জির (Rani Mukherjee)। ২০১৪ সালে গোপনে যশ রাজ ফিল্মসের কর্ণধার, প্রযোজক আদিত্য চোপড়াকে বিয়ে করেন তিনি। পরের বছরই জন্ম হয় আদিরার জার বয়স এখন ৮। অনেকেই বলেন বেশি বয়সে মা হয়েছেন রানি (Rani Mukherjee)। তবে রানি চেয়েছিলেন আদিরার ভাই বা বোন আসুক। সেই মতো চেষ্টা শুরু করলেও বারবার তিনি ব্যর্থ হন তিনি।

গালাট্টা ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে দ্বিতীয়বার মা হওয়ার তাগিদ নিয়ে মুখ খুলেছেন অভিনেত্রী। রানির কথায়, ‘আমি প্রায় সাত বছর ধরে দ্বিতীয় সন্তানের জন্য চেষ্টা করেছি। আমার মেয়ের বয়স এখন আট বছর। যখন আদিরার বয়স দেড় বছর, সেই সময় থেকে দ্বিতীয় সন্তানের জন্য চেষ্টা চালাচ্ছি। যখন আমি অবশেষে অন্তঃসত্ত্বা হলাম কিন্তু গর্ভেই সন্তান নষ্ট নয়। সেটা আমার জন্য, পুরো পরিবারের জন্য খুব কঠিন সময় ছিল। আমি তো আর যুবতী নেই, বয়স হয়েছে’।

এখন আর মা হওয়ার বয়স নেই! শারীরিকভাবে সেই সময় পেরিয়ে এসেছেন রানি। তাঁর আক্ষেপ, ‘খুবই যন্ত্রণাদায়ক আমার পক্ষে এই ভাবনাটা, যে আমার মেয়েকে একটা ভাই বা বোন দিতে পারলাম না। সত্যি কষ্ট হয়। কিন্তু আমাদের ভগবান যা দিয়েছেন তার জন্যই কৃতজ্ঞ। কী নেই সেটা না ভাবাটাই বাঞ্ছনীয়। আমার কাছে আদিরা মিরাকেল চাইল্ড।’

আরও পড়ুন: Taslima Nasrin: মমতা শঙ্করের বক্তব্যের বিরুদ্ধে পাল্টা মুখ খুললেন তসলিমা

Image source-Google

By Torsha