শিরোনামে এখন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল (Arvind Kejriwal)। কেননা বৃহস্পতিবার রাতে তাকে আবগারি দুর্নীতি মামলায় গ্রেপ্তার করে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে এমন পদক্ষেপের পর রাজনৈতিক মহলে নানান প্রতিক্রিয়া শুরু হয়েছে।

অরবিন্দ কেজরিওয়ালের পিছনে কোন রাজনৈতিক পরিবার নেই যে ছোট থেকেই তিনি রাজনীতির আঙ্গিনায় জনপ্রিয় একজন ব্যক্তি। তিনি খড়গপুর আইআইটি থেকে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে বিটেক করেছিলেন। এরপর তিনি নিজের কর্মজীবন শুরু করেছিলেন আয়কর দপ্তরে। আয়কর দফতরে আমলা থাকার পর তিনি পরিচিতি লাভ করেন একজন সমাজকর্মী হিসাবে। আর এরপরই তার জীবনে আসতে শুরু করে আমূল পরিবর্তন।

সূত্র মারফত খবর, কেজরিওয়ালের বাসভবনে মোট ২৩টি পর্দা রয়েছে। আর এই ২৩টি পর্দার দাম ৯৭ লক্ষ টাকা। এছাড়াও তার বাড়ির মেঝেতে লাগানো হয়েছে ভিয়েতনামের মার্বেল। যার দাম প্রায় ৩ কোটি টাকা বলে খবর। তার বাসভবনে যে ছয়টি কার্পেট রয়েছে তার দামই নাকি ১৯ লক্ষ ৮৯ হাজার টাকা।এমনকি,অরবিন্দ কেজরিওয়ালের বাড়ির অন্দরসজ্জার জন্য নাকি খরচ হয়েছে প্রায় ১১ কোটি ৩০ লক্ষ টাকা। সাল ২০২০ তে যে নির্বাচনী হলফনামা জমা করা হয়েছিল তাতে দেখা যাচ্ছে, কেজরিওয়াল মোট ৩ কোটি ৪৪ লাখ টাকার সম্পত্তির মালিক। সেই সময় তার কাছে নগদ ছিল ১২ হাজার, তার স্ত্রীয়ের কাছে ছিল ৯ হাজার টাকা। আপ প্রধানের পরিবারের মোট ৬টি অ্যাকাউন্টে জমা ছিল ৩৩ লাখ ২৯ হাজার টাকা। এছাড়াও ৪০ হাজার টাকার রূপো এবং ৩২ লক্ষ টাকার সোনা রয়েছে কেজরিওয়ালের পরিবারে‌। ১ কোটি ৭৭ লাখ টাকার জমি রয়েছে গাজিয়াবাদ এবং হরিয়ানায়। ১৫ লাখ ৩১ হাজার টাকার মিউচুয়াল ফান্ড এবং ৬ লাখ ২০ হাজার টাকার একটি মারুতি গাড়ি রয়েছে তার স্ত্রীর নামে। এছাড়াও হরিয়ানায় একটি ১ কোটি মূল্যের বাড়ি রয়েছে তার স্ত্রীর নামে।

 

 

 

আরো দেখুন:CAA:সিএএ এর বিরোধিতা করে বাগদার হেলেঞ্চাতে পথ অবরোধ মতুয়াদের