ফেব্রুয়ারি মাস মানেই ভালোবাসার উদযাপন। আর তাতেই গা ভাসিয়েছেন তারকা থেকে শুরু করে শহরের প্রতিটি মানুষ। গতকাল ছিল প্রমিজ ডে। আবার এই বছর প্রেম দিবস ও সরস্বতী পূজা পড়েছে একই দিনে। এই সরস্বতী পুজোর দিন প্রেমে পড়া নিয়ে এমনই কিছু কথা উঠে এসেছে অভিনেতা রাহুল অরুণোদয় বন্দ্যোপাধ্যায়ের (Rahul Arunoday Banerjee) কলমে।

রাহুল তাঁর ফেসবুকের পাতায় Promiseday নিয়ে… নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়ে লিখেছেন, ‘বাসন্তী হাওয়ায় চুল উড়িয়ে সরস্বতী পুজোর দিন অনভ্যস্ত হাতের কুচি সামলানো দেখে হৃদয়ে গ্রিটিংস কার্ড আঁকা হয়ে যায়নি এমন বেয়াদপ প্রজন্ম বোধ হয় নেই। আর যেখানেই ভালবাসা উচ্চারিত হবে, যে শব্দগুলো নিরুচ্চারিত শিশিরের মতো ঝরে পড়বে, তাদের গায়ে প্রতিশ্রুতির গন্ধ লাগা। তা সেই প্রজন্ম প্রমিস ডে জানুক বা না-জানুক, মঙ্গলবার সন্ধে ছ’টার সময় ফোনের পাশে থাকবে কথা দাও, থেকে তুমি আর সিগারেট খেয়ো না লক্ষীটি, কত শত ছোটখাটো প্রতিশ্রুতির গায়ে লেগে থাকত একটা বড় জীবনের স্বপ্ন।’

রাহুলের (Rahul Arunoday Banerjee) এই পোস্টে কমেন্ট করেছেন অনেকেই। এক নেটিজেন লিখেছেন, ‘ভীষণ মন ছুঁয়ে যাওয়া লেখা’, আরও এক নেটিজেন লিখেছেন ‘ছোটোখাটো প্রতিশ্রুতির গায়ে লেগে থাকত একটা বড় জীবনের স্বপ্ন ‘–কি দারুণ বিশ্লেষণ! Expect করছিলাম এই মরশুমে তোমার কোনো একটা লেখা পাওয়া যাবে। Thank u Rahul Arunoday Banerjee’, কারোর কথায়, ’আহা, লিখতে পারা একেই বলে। কতটুকুর মধ্যে কত স্মৃতিজড়ানো মনভরানো লেখা!’ কারোর মন্তব্য, ‘আহা, এই লেখা কত সুন্দর মিষ্টি স্মৃতি মনে করিয়ে দিল …. কি চমৎকার লেখা’।

আরও পড়ুন:Bobby Deol: মনীষার মুখের দুর্গন্ধে নাজেহাল ববি, কীভাবে প্রতিশোধ নিয়েছিলেন?

Image source-Google

By Torsha