‘শুরুতে ৫ বছর ধরে চলেছিল অ্যাডমিশন টেস্ট। বহু প্রচেষ্টা ও পরিশ্রমের পর আমরা ১৯৯৩ সালে জয়েন করেছিলাম এই ১৬ই জানুয়ারিতে…’, স্ত্রী চূর্ণী গঙ্গোপাধ্যায়ের সঙ্গে বিবাহবার্ষিকীর দিন ছবি পোস্ট করে লিখলেন কৌশিক গঙ্গোপাধ্যায়। অফস্ক্রিন বা অনস্ক্রিন দুই জায়গাতেই হিট এই তারকা দম্পতি। বিবাহ বার্ষিকীর দিন মন খুলে সমাজমাধ্যমের পাতায় কলম ধরলেন কৌশিক গাঙ্গুলী।

কৌশিক গাঙ্গুলী লিখেছেন, ‘যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শুরু হওয়া এই বিয়ের কোর্সটা আজীবনের। এই দুই ছাত্র-ছাত্রীর কারোরই এই লেখাপড়াটা ছাড়ার ইচ্ছে নেই। এতে পড়ানো হয় বন্ধুতা, সমবেদনা, সততা, নম্রতা, সহনশীলতা, আবেগ, ক্ষমা , আদরের মত আরও অনেক অনেক চ্যাপ্টার!’

আরও লেখেন, ‘অদ্ভুত এক বই যার কোনও আকার নেই, পেজ নাম্বার নেই! একটা পাতা থেকে যেন শয়ে শয়ে পাতা খুলে খুলে বের হয়ে আসছে। শুরুতে ৫ বছর ধরে চলেছিল অ্যাডমিশন টেস্ট, তারপর বহু প্রচেষ্টা ও পরিশ্রমের পর আমরা ১৯৯৩ সালে জয়েন করেছিলাম এই ১৬ই জানুয়ারিতে, সন্ধ্যাবেলায় থিয়েটার রোডে চূর্ণীর বাড়িতে’।

‘বেশ সেজেগুজে গিয়েছিলাম, পৌঁছে দেখি ওর বাড়ির গেটে লেখা ‘চূর্ণীর বিয়ে’! সেই ফুলের গেটটা আমার জীবন বিলকুল বদলে দিল! সত্যি বলছি আজ উজানকে নিয়ে যে পৃথিবী ঈশ্বর আমাদের উপহার দিয়েছেন তার জন্য আমরা চিরকৃতজ্ঞ!’

বিবাহবার্ষিকীর শুভেচ্ছায় ভাসছেন দম্পতি। সকলের উদ্দেশ্যে লিখেছেন, ‘পাশাপাশি আপনাদের ভালোবাসা, আদর, উৎসাহ আমাদের পারিবারকে সমৃদ্ধ করছে প্রতিদিন। তাই আমাদের বিবাহবার্ষিকীতে সবাইকে আমাদের তরফ থেকে শ্রদ্ধা, আদর ও প্রণাম’।

আরও পড়ুন:

Image source-Google

By Torsha