দক্ষিণবঙ্গে পৌষ সংক্রান্তির আগেই কমবে তাপমাত্রা, বাড়বে শীত। আজ থেকে ক্রমশ নামবে পারদ। জাঁকিয়ে শীতের স্পেল ৫ থেকে ৬ দিন স্থায়ী হওয়ার সম্ভাবনা (Weather Update) রয়েছে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা এবং পার্শ্ববর্তী দক্ষিণবঙ্গ অঞ্চলের জন্য শীতের একটি ভাল স্পেল হিসাবে সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের নীচে বা কাছাকাছি থাকার জন্য (ঠান্ডা-তরঙ্গের মতো পরিস্থিতি) আগামী সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত আগামী সপ্তাহের মাঝামাঝি হালকা বৃষ্টির পর্যায় এবং আবার একটি হ্রাস সহ আগামী সপ্তাহের মাঝামাঝি পর্যন্ত তাপমাত্রা প্রত্যাশিত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ২০.৫-২২.৫/১২.৫-১৪.৫

👉বৃষ্টি: শূন্য

👉মেঘলা: ঝাপসা

👉বাতাসের গতি: মাঝারি থেকে বিরতিহীন দমকা

👉 বায়ু: উত্তর/পশ্চিম দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: কম

👉 আর্দ্র: কম

👉 আরাম: ভালো

হাওয়া অফিস (Weather Update) জানিয়েছে, কলকাতায় উত্তুরে হাওয়ার দাপট বাড়বে। ক্রমশ পারদ নামবে। অন্যদিকে উত্তরবঙ্গে ঘন কুয়াশার সতর্কতা রয়েছে।হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে দার্জিলিং ও কালিম্পংয়ে। মাঝারি থেকে ঘন কুয়াশার দাপট দেখা যাবে আলিপুরদুয়ার, কোচবিহার ও জলপাইগুড়ি জেলাতেও।

 

আরও পড়ুন: Sukanta Majumdar:সন্দেশখালি কাণ্ডে থানা ঘেরাও কর্মসূচি সুকান্ত-র!জারি ১৪৪ ধারা!বিজেপির বিক্ষোভকে ঘিরে ধস্তাধস্তি পুলিশ ও সমর্থকদের!

By Sk Rahul

Senior Editor of Newz24hours