ভারতের অপমান হবে আর তা চুপ করে সইবে রতন টাটা?না সেটা কখনোই হতে পারে না,পাকিস্তান হোক বা অন্য কোনো দেশ ভারতকে অপমান করলে চুপচাপ বসে থাকেনি টাটা গোষ্ঠী! তাই এবার ভারত এবং ভারতের প্রধানমন্ত্রীর অপমানের পর করা পদক্ষেপ নিল টাটা গোষ্ঠী।কিন্তু কী এমন করতে চলেছে রতন টাটার সংস্থা?শুনলে চমকে যাবেন!

সম্প্রতি ভারতের কেন্দ্রশাসিত অঞ্চল লাক্ষাদ্বীপ ভ্রমণে গিয়েছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তাঁর সেই ভ্রমণের বেশ কিছু ছবি এবং ভিডিও ইতিমধ্যেই ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যা দেখে মালদ্বীপের তিন মন্ত্রী এবং বেশ কিছু রাজনীতিবিদ বেশ কিছু আপত্তিকর মন্তব্য করেছেন।যার প্রভাব পড়েছে ভারত-ইজরায়েল সম্পর্কে।

মালদ্বীপের তিন মন্ত্রী সহ বেশ কিছু রাজনীতিবিদ ভারতের প্রধানমন্ত্রীকে দেখে পুতুল, আর জোকার বলে মন্তব্য করেছেন। এখানেই শেষ নয়, প্রধানমন্ত্রী সম্পর্কে এমন আপত্তিকর মন্তব্যের পাশাপাশি মালদ্বীপের নেতা জাহিদ রামিজ দাবি করেন, ‘ভারতের সমুদ্রসৈকতগুলো তো আমাদের মতো পরিষ্কার নয়। ঘর থেকে দুর্গন্ধ আসে।’

যা নিয়ে ইতিমধ্যেই শুরু হয়েছে তুমুল বিতর্ক। সোশ্যাল মিডিয়ায় এখন ট্রেন্ডিং ‘বয়কট মালদ্বীপ’। ভারত এবং ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে নিয়ে আপত্তিকার মন্তব্য করাই কাল হয়েছে মালদ্বীপের। যার ফলে দ্বীপরাষ্ট্র মালদ্বীপের এখন ভাতে মরার অবস্থা।এমন অবস্থায় শচীন তেন্ডুলকর থেকে শুরু করে অক্ষয় কুমার,সলমন খান, রণবীর সিং সকলেই এখন মালদ্বীপ না গিয়ে লাক্ষাদ্বীপের প্রচার করার পণ নিয়ে নিয়েছেন।আর এবার মালদ্বীপ, লাক্ষাদ্বীপ যুদ্ধে ময়দানে নেমে পড়েছে টাটা গোষ্ঠীও।

এমন কি করতে চলেছে টাটা গোষ্ঠী?

জানা যাচ্ছে, টাটারা লাক্ষাদ্বীপের সুহেলি ও কদমত দ্বীপে তাঁদের হসপিটালিটি ব্র্যাঞ্চ ইন্ডিয়ান হোটেলস কোম্পানির মাধ্যমে দুটি রিসর্ট খুলবে। যার জন্য ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে চুক্তি সাক্ষরের কাজ।

তাজ সুহেলিতে ৬০ টি বিচ ভিলা এবং ৫০ টি ওয়াটার ভিলা সহ ১১০ টি রুমের ব্যবস্থা করবে। আর কদমত দ্বীপে ৭৫ টি বিচ ভিলা এবং ৩৫ টি ওয়াটার ভিলা সহ ১১০ টি রুমের ব্যবস্থা করা হবে। সব কাজ পরিকল্পনা মাফিক এগোলে এই প্রজেক্টটি আগামী ২০২৬ সালের মধ্যে সম্পন্ন হবে। তবে শুধু টাটা একা নয়, মালদ্বীপকে টক্কর দিতেই লাক্ষাদ্বীপেও ওয়াটার ভিলার করার উদ্যোগ নিয়েছে কেন্দ্র। তাই ভবিষ্যতে টাটা আর কেন্দ্রের উদ্যোগে লাক্ষাদ্বীপ ভ্রমণ আরও সুন্দর হবে বলেই মনে করছেন বিশিষ্ট জনেরা।

আরো জানিয়ে রাখি,ভারতের অংশ হলেও লাক্ষাদ্বীপ যাওয়া মোটেই সহজ নয়। তার জন্য বেশ কিছু পারমিশন করার-ও দরকার পরে। কিন্তু এখন জানা যাচ্ছে যে, কেন্দ্র সরকার লাক্ষাদ্বীপ যাওয়ার নিয়মে বদল আনতে চলেছে। এতদিন শুধুমাত্র কেরলের কোচি থেকেই লাক্ষাদ্বীপ যাওয়া যেত, কিন্তু এবার দেশের প্রতিটি প্রান্ত থেকেই লাক্ষাদ্বীপ যাওয়ার ব্যবস্থা করতে পারে কেন্দ্র।

 

 

 

আরো দেখুন:Debchandrima Singha Roy: নতুন সিরিজের অভিনীত চরিত্র নিয়ে কি বললেন দেবচন্দ্রিমা?