খাবার নিয়ে বাচ্চাদের বায়না লেগেই থাকে। আর সেই বায়না সামলাতে সামলাতে মাথায় হাত পড়ে মায়েদের। তাই এবার বাড়িতে তাদের মন জয় করে নিন দুর্দান্ত রেসিপি দিয়ে। বাড়িতে বাচ্ছাদের বানিয়ে নিন নুডলস কাটলেট। নিশ্চয়ই ভাবছেন কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)। চলুন দেখে নিই সেই রেসিপি (Recipe)।

উপকরণ:

এক প্যাকেট ম্যাগি নুডলস, ২টো সিদ্ধ আলু, একটা ডিম, পেঁয়াজ কুচি, কড়াইশুঁটি, গাজর কুচি, ক্যাপসিকাম কুচি, কাঁচা লঙ্কা কুচি, ম্যাগি মশলা, ১ চা চামচ লঙ্কা গুঁড়ো, ১ চা চামচ জিরে গুঁড়ো, আধা চা চামচ হলুদ গুঁড়ো, স্বাদমতো নুন, ব্রেড ক্রাম্বস, ভাজার জন্য সাদা তেল।

প্রণালী:

ম্যাগি সিদ্ধ করে জলটা ভালো ভাবে ঝরিয়ে নিন। মশলা ছাড়াই সিদ্ধ করতে হবে। একটা বাটিতে সিদ্ধ ম্যাগির সঙ্গে আলু সিদ্ধ, পেঁয়াজ কুচি, কড়াইশুঁটি, গাজর কুচি, ক্যাপসিকাম কুচি, কাঁচা লঙ্কা কুচি, ম্যাগি মশলা, লঙ্কা গুঁড়ো, জিরে গুঁড়ো, হলুদ গুঁড়ো আর নুন দিয়ে ভালো ভাবে মাখিয়ে নিন।

হাত দিয়েই চটকে মাখাতে হবে। কড়াইতে তেল গরম করতে বসান। দুই হাতে একটু তেল মেখে নিন। ম্যাগির মিশ্রণ থেকে অল্প অল্প নিয়ে হাতে চেপে কাটলেটের আকারে গড়ুন। একটা বাটিতে ডিম ফেটিয়ে রাখবেন। প্রথমে কাটলেটগুলো ডিমের গোলায় ডুবিয়ে নিন ভালো ভাবে।

তারপর ব্রেড ক্রাম্বসে কোট করে গরম তেলে ছাড়ুন। মাঝারি আঁচে ভাজতে থাকুন। কাটলেটগুলো উল্টেপাল্টে সোনালী বাদামী করে ভেজে তুলে নিন। টমেটো সসের সঙ্গে গরম গরম পরিবেশন করুন মুচমুচে নুডলস কাটলেট!

আরো পড়ুন:Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন চিংড়ির রেজালা

Image source – Google

By Torsha