অভিনব উদ্যোগ!গ্রাম বাংলার মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি করতে পুরুলিয়ার বেগুনকদরে এলো এবার দিল্লির হরিয়ানার পড়ুয়ারা।

বর্তমান যুগে তাল মিলিয়ে এগিয়ে চললেও, এখনও গ্রামবাংলার মানুষের মধ্যে রয়ে গিয়েছে কুসংস্কারের ছোঁয়া।তাই এবার ন্যাশনাল ইনস্টিটিউট অফ ফুড টেকনোলজি ইন্টারপ্রেশিপ এন্ড ম্যানেজমেন্ট এর পড়ুয়ারা এলো এবার পুরুলিয়ার বেগুনকদরে।

গত ১৯ ডিসেম্বর থেকেই শুরু হয়েছে তাদের ভিলেজ এডোপশন প্রোগ্রাম। যা শেষ হবে ২৬ ডিসেম্বর।

এরইমধ্যে শনিবার অর্থাৎ ২৩ শে ডিসেম্বর সকাল সাড়ে ১১টা নাগাদ বেগুনকোদর স্কুলের পড়ুয়াদের নিয়ে প্রোগ্রাম করেন তারা।যেখানে স্কুলের মেয়েদেরকে বোঝানো হয় মাসিক চলাকালীন কিভাবে সচেতন থাকা যায়।এবং এই বিষয়কে তুচ্ছ না করে,এর যে ভালো দিক আছে সেই সম্বন্ধে বলা হয়।

প্রসঙ্গত,প্রতিদিনই তারা এমন নানা সচেতন মূলক কর্মসূচি গ্রহণ করছে পুরুলিয়ার বেগুনকদরে এসে। যেমন প্রথমদিনই তারা লিপোভিড বলে একটি জিনিস সর্ষেতেল ভালো রাখার জন্য চাষীদের পরামর্শ দেন।এবং সবজি ভালো রাখার জন্য নানা রকম উপদেশ দেন।

এছাড়াও রবিবার, সোমবার অর্থাৎ ২৪ ও ২৫ শে ডিসেম্বর দুদিন আরো নানারকম জিনিসে সচেতনতা বৃদ্ধির জন্য গ্রামবাসীদের উপদেশ দেন তারা!তারপর আজ ২৬শে ডিসেম্বর দিল্লির উদ্দেশ্যে রওনা দেন তারা।

 

আরো দেখুন:বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডে কেন্দ্রের বিজেপি সরকারের জনবিরোধী নীতির বিরুদ্ধে ধিক্কার মিছিল ও প্রতিবাদ সভা