ভগবান রামের লক্ষ লক্ষ ভক্ত ছড়িয়ে রয়েছে গোটা পৃথিবী জুড়ে। অসংখ্য মানুষ অপেক্ষায় রয়েছেন অযোধ্যার রাম মন্দির উদ্বোধনের। দীর্ঘ জটিলতার পর অবশেষে অযোধ্যায় উদ্বোধন হতে চলেছে রাম মন্দিরের। এমন অবস্থায় এমন এক ব্যক্তির সন্ধান পাওয়া গেল যিনি ৩১ বছর আগে শপথ নিয়েছিলেন যে রাম মন্দির তৈরি না হলে তিনি বিয়েই করবেন না।

আর মাত্র এক মাসের অপেক্ষা। অযোধ্যার রাম মন্দিরের দ্বারোদ্ঘাটন হবে। আর এই দিন দেশের বিভিন্ন প্রান্তের সাধুসন্তরা আমন্ত্রিত সেখানে। তালিকায় নাম রয়েছে মধ্য প্রদেশের বেতুল জেলার মিলানপুরের সন্ত ভোজপালি বাবার। যার আসল নাম রবীন্দ্র গুপ্তা। ১৯৯২ সালে একজন করসেবক হিসাবে ভোজপালি বাবা গিয়েছিলেন অযোধ্যা। তাঁর যখন ২১ বছর বয়স, ঠিক করেছিলেন অযোধ্যায় যতদিন রাম মন্দির না হচ্ছে, বিয়ে করবেন না।

বহুবার বাড়ির লোকজন বিয়ের কথা বলেছিলেন। কিন্তু কোনও পরিস্থিতিতেই নিজের অনড় মনোভাব থেকে সরে দাঁড়াননি। সেই রাম মন্দিরের উদ্বোধন হচ্ছে। খুশিতে ডগমগ তিনি। কিন্তু তারপর? প্রতিজ্ঞা শেষে এবার কি তবে বিয়ের কথা ভাববেন ভোজপালি বাবা? বয়স হয়েছে। এখন আর সেসব ভাবেন না বলেই খবর। বরং সনাতন হিন্দুধর্মের জন্যই বাকি জীবন সমর্পণ করতে চান তিনি।

 

 

আরো দেখুন:Purba Medinipur:অভিনব উদ্যোগ পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়ার শ্যামসুন্দরপুর পাটনা নেতাজী প্রাথমিক বিদ্যালয়ে।ঘটা করে স্কুলের ছাত্র-ছাত্রীদের জন্মদিন পালন করল স্কুল কর্তৃপক্ষ