চিকিৎসা করাতে গিয়ে কলকাতার অ্যাপোলো হাসপাতালে জালিয়াতির শিকার!অ্যাকাউন্ট থেকে উধাও কয়েক লক্ষ্য টাকা!কিন্তু হাসপাতালে কিভাবে ঘটল এমন আর্থিক প্রতারণা?তাহলে কি, হাসপাতাল কর্তৃপক্ষের মদতেই চলছে জালিয়াতি?

অভিনব পদ্ধতিতে ব্যাংক একাউন্ট থেকে লক্ষ টাকা গায়েব। আর এই নতুন প্রতারণার শিকার হলেন পূর্ব মেদিনীপুর জেলার ময়নার এক ব্যবসায়ী। জানা গিয়েছে, ওই ব্যবসায়ীর নাম শশাঙ্ক সামন্ত। কলকাতার ফুলবাগানের অ্যাপোলো হাসপাতালে নিজের হোল বডি চেকআপ করার জন্য অনলাইনে QR কোড স্ক্যান করে টাকা পেমেন্ট করেন, আর তার ঠিক দশ মিনিটের মধ্যেই মেচেদা স্টেট ব্যাংক ও কোলাঘাটের ইউকো ব্যাংক-এর অ্যাকাউন্ট থেকে প্রায় এক লক্ষ ছয় হাজার টাকা গায়েব হয়ে যায়। শুনলে অবাক হবেন, এই প্রতারণায় কোনো ওটিপি বা কোনো ফোন কিংবা কোনো ম্যাসেজ ছাড়াই দুটি ব্যাংক অ্যাকাউন্ট থেকে দফায় দফায় এই বিরাট অঙ্কের টাকা হাতিয়ে নেয় হ্যাকাররা। কেবল তার দুটি অ্যাকাউন্ট থেকে টাকা তুলে নেওয়ার মেসেজ এসেছে ফোনে।

জানা গিয়েছে, যে অ্যাকাউন্টে টাকা ক্রেডিট হয়েছে সেই অ্যাকাউন্টগুলি দিল্লি, মুম্বাই ও রাজস্থানের। এরপরই ব্যবসায়ী শশাঙ্ক সামন্ত সাইবার ক্রাইম থানায় অভিযোগ দায়ের করেন। সেই সাথে দুটি ব্যাংকের ম্যানেজারকেও লিখিত অভিযোগ জানিয়েছেন। অভিযোগ পাওয়া মাত্রই তদন্তে নেমেছে পুলিশ। পাশাপাশি এহেন ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়েছে বিভিন্ন ব্যবসায়ী মহলে। সেই সাথে প্রশ্ন উঠছে, অ্যাপোলো হাসাতালের নিজস্ব QR স্ক্যানারে টাকা পেমেন্ট করার পরেও কিভাবে হ্যাকাররা সেই QR হ্যাক করে টাকা গায়েব করছে? আর যারা অনলাইনে পেমেন্ট করছেন তারাই-বা কতটা সুরক্ষিত রয়েছেন?

 

আরো দেখুন:TMC:ফের তৃণমূল কংগ্রেসের যোগ দিলেন  বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডের বর্তমান পৌরমাতা এবং প্রাক্তন পৌরপিতা!