আজ দিনভর চলবে বৃষ্টি,শুক্রবার থেকে বদল আসবে আবহাওয়ায়!মাথায় হাত আলু চাষীদের!কবে কমবে বৃষ্টি?জানাল হাওয়া অফিস!

বৃহস্পতিবার দিনভর রয়েছে মেঘলা আকাশ, চলছে বৃষ্টিও! তবে, শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটবে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাব কেটে গিয়েছে। আর এই ঘূর্ণিঝড়ের জেরেই বুধবার পশ্চিমবঙ্গের একাধিক জেলায় বৃষ্টি হয়েছে এবং সে কারণে এদিনও চলেছে লাগাতার বৃষ্টি। আর এরই মধ্যে শুক্রবারের পর থেকে রাজ্যে পারদের মাত্রা কমবে ও ঠান্ডা বাড়বে বলে জানিয়েছে মৌসম ভবন। কতটা ঠান্ডা বাড়বে? বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের কোন কোন জেলায় বৃষ্টি হবে?

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। বৃহস্পতিবার রাতের তাপমাত্রা স্বাভাবিকের উপরে থাকবে। তবে, দিনের তাপমাত্রা স্বাভাবিকের নীচে থাকবে বলেই জানিয়েছে আবহাওয়া দফতর৷ পাশাপাশি আগামীকাল তথা শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন ঘটবে। অর্থাৎ, উইকেন্ডে ফিরবে শীতের আমেজ। উত্তরবঙ্গের পার্বত্য এলাকায় বৃষ্টি এবং সিকিমে হালকা তুষারপাতের সম্ভাবনা রয়েছে।

জানা গিয়েছে, ঘূর্ণিঝড়ের অবশিষ্ট অংশ নিম্নচাপ হিসেবে দক্ষিণ ছত্তিশগড় এলাকায় অবস্থান করছে। তবে, নতুন করে পশ্চিমী ঝঞ্ঝা আসবে আগামী সোমবার তথা ১১ই ডিসেম্বর। বর্তমানে একটি পশ্চিমী ঝঞ্ঝা ও ঘূর্ণাবর্ত রয়েছে হরিয়ানার উপরে। এছাড়াও রাজস্থানের উপর রয়েছে একটি ঘূর্ণাবর্ত। কলকাতায় বৃহস্পতিবার মূলত মেঘলা আকাশ। ও হালকা থেকে মাঝারি দু-এক পশলা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন সর্বোচ্চ তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকবে এবং সর্বনিম্ন তাপমাত্রা ২০ ডিগ্রির আশপাশে থাকতে পারে বলেই জানা গিয়েছে।