বিকেল হলেই মনটা কেমন চা চা করে। আর চায়ের সাথে যদি টা হয় তাহলে বিকেল জমজমাট হয়ে ওঠে। তাই চায়ের সাথে এক স্পেশাল রেসিপি (recipe) নিয়ে হাজির হলাম আপনাদের কাছে। আজকের বিকালে চায়ের সাথে বানিয়ে নিন ডিমের চপ। চলুন দেখে নিই কিভাবে বানাবেন এই রেসিপি (recipe)।

প্রণালী:

প্রথমে কড়াইতে সরষের তেল দিয়ে শুকনো লঙ্কা ভেজে নিতে হবে। তেলের মধ্যে লঙ্কা তুলে একটু জিরে দিয়ে লঙাকা-পেঁয়াজ কুচি, গাজর, বিনস কুচি,আদা-রসুন দিয়ে ভাজতে থাকুন। সেদ্ধ করা আলু স্ম্যাশ করে মিশিয়ে দিন মশলার মধ্যে।

স্বাদমতো নুন, হলুদ, জিরে, গরম মশলা গুঁড়ো, লঙ্কা গুঁড়ো আলুর মধ্যে দিয়ে ভাল করে নেড়েচেড়ে নিন। পুর একদম শুকনো হবে। হয়ে গেলে তা নামিয়ে নিন। অন্য একটা বাটিতে ২চামচ বেসন, একটু লঙ্কা গুঁড়ো, হলুদ, নুন এক চামচ সুজি, জিরে গুঁড়ো একসঙ্গে মিশিয়ে নিন।

অল্প অল্প জল দিয়ে ব্যাটার তৈরি করে নিতে হবে। অর্ধেক ডিমের টুকরো নিয়ে ওর উপর আলুর পুর ভাল করে ভরে হাত দিয়ে ডিমের আকারে গড়ে নিন। ডিম রেডি হলে সবার গায়ে শুকনো বেসন দিয়ে কোটিং করে নিতে হবে।

এবার বেসনের গোলায় ডিমের চপ ডুবিয়ে ভাল করে তা ভেজে নিতে হবে। লো টু মিডিয়াম আঁচে মুচমুচে করে তা ভেজে নিতে হবে। এপিঠ-ওপিঠ লাল করে ভেজে নিন। একটু সস আর রিং করে কাটা কাঁচা পেঁয়াজ থাকলে মন্দ হয় না।

আরো পড়ুন: Pradhan Trailer Launch: দেবের প্রশংসায় পঞ্চমুখ সৌমিতৃষা, লজ্জা পেয়ে কি বললেন দেব?

Image source-Google

 

By Torsha