মঞ্চ যেনো চাঁদের হাট!রাজারহাট নিউটাউনের অন্তর্গত বাগুইআটি অশ্বিনীনগর সন্তোষপল্লীতে জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনী অনুষ্ঠানে বিখ্যাত অভিনেত্রী তথা তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সায়নী ঘোষ!

দুর্গাপুজো কালীপুজোর পর এবার জগদ্ধাত্রী পুজোয় মাতোয়ারা গোটা রাজ্যবাসী।চলছে একের পর এক উদ্বোধনী অনুষ্ঠান।ঠিক তেমনি শনিবার সন্ধ্যায় বাগুইআটি অশ্বিনীনগর সন্তোষপল্লী শিশু উদ্যান মাঠে সাড়ম্বরে সম্পন্ন হলো,জগদ্ধাত্রী পুজোর উদ্বোধনী অনুষ্ঠান।

উদ্বোধনী এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জি,রাজারহাট গোপালপুর বিধানসভার বিধায়ক অদিতি মুন্সী, বিখ্যাত অভিনেত্রী তথা তৃণমূল কংগ্রেসের রাজ্য সভাপতি সায়নী ঘোষ, বিধান নগর করপোরেশনের মেয়র কৃষ্ণা চক্রবর্তি, রাজারহাট পঞ্চায়েত সমিতির সভাপতি প্রবীর কর, মেয়র পরিষদ রহিমা বিবি আরাত্রিকা ভট্টাচার্য, তুলসী সিনহা রায়,রাজারহাট নিউটাউন শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অচিন্ত্য মন্ডল সহ অন্যান্য ওয়ার্ডের কাউন্সিলরদের পাশাপাশি বিশিষ্ট ব্যক্তিবর্গরা।

প্রসঙ্গত,এবছর এই পুজো ১০ তম বর্ষে পদার্পণ করেছে। মূলত প্রতিবছরই তাদের পুজোয় থাকে বিশেষ চমক। এবারের থিমের নাম হয়েছে আদি অনাদি 51 ফুটের মা জগদ্ধাত্রী।যা শনিবার সকলের উপস্থিতিতে সূচনা হয়।এরপর ফিতে কেটে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে জগদ্ধাত্রী পুজোর সুভারম্ব করা হয় এদিন।

উদ্বোধনের পাশাপাশি এই অনুষ্ঠানের মাধ্যমে এদিন জনসেবামূলক কাজও করেন রতন মৃধা।এদিনের অনুষ্ঠানের মাধ্যমে দুই জন সাধারণ মানুষদের কৃত্রিম পা প্রদান করেন রতন মৃধা।একইসঙ্গে আরো সাধারণ মানুষদের হাতে তুলে দেন হুইলচেয়ার,কানের মেশিন,কাপড়,শীত বস্ত্র পদান থেকে শুরু করে রিকশার স্টান্ডকে ১০ হাজার টাকা।

একদিকে উদ্বোধনী অনুষ্ঠান,অন্যদিকে সামাজিক কর্মসূচি!সব মিলিয়ে শনিবার মঞ্চে বসেছিল চাঁদের হাট।যা দেখতে উপচে পড়েছিল সাধারণ মানুষের ঢল।

 

 

আরো দেখুন:North 24 Parganas:প্রধান শিক্ষককের বিরুদ্ধে উত্ত্যক্ত করার অভিযোগ শিক্ষিকার!স্কুল ঘেরাও করে চলে পড়ুয়াদের বিক্ষোভ