দুর্গাপুজোর শেষে কালীপুজো আসার অপেক্ষা শুরু হয়ে গেছে। তারই মাঝে ফের বৃষ্টির চোখ রাঙানি চলছে। আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুযায়ী, কলকাতা এবং আশেপাশের জেলায় বুধবার দুপুরে গরম এবং আর্দ্রতাজনিত অস্বস্তি থাকবে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, শরতের দিনগুলি আংশিকভাবে বিঘ্নিত হওয়ার জন্য আংশিক মেঘলা আকাশের সাথে মনোরম আবহাওয়া থাকবে বলে আশা করা যাচ্ছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১-৩৩/২৩-২৫

👉বৃষ্টি: শূন্য

👉মেঘলা: ঝাপসা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: পশ্চিমী/উত্তর দিকে

👉 বজ্রপাত: শূন্য

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ কম

👉আরাম: পরিমিত

হাওয়া অফিস সূত্রে জানা গেছে, ছয়টি জেলাতে বৃষ্টিপাতের সম্ভাবনা (Weather Update) রয়েছে। এমনকি পাহাড়ি এলাকাতেও বৃষ্টি হচ্ছে। তাপমাত্রা পরিবর্তনের কারণে শীতের আমেজ অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস অনুসারে, ৩ নভেম্বরের মধ্যে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। তবে দক্ষিণবঙ্গে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। শুক্রবার পর্যন্ত তাপমাত্রা একইরকম থাকবে। দক্ষিণবঙ্গের কিছু জায়গায় বৃষ্টি হতে পারে। পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম এবং দক্ষিণ ২৪ পরগনায় সামান্য বৃষ্টি হতে পারে। তবে তা শুক্র ও বৃহস্পতিবারও হতে পারে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী কয়েকদিন উপকূলীয় এলাকায় মেঘলা থাকতে পারে।

এদিকে, সর্বনিম্ন তাপমাত্রা কলকাতায় ২৩.৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিক তাপমাত্রার থেকে ১ ডিগ্রি বেশি। বুধবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ৩১.৬ ডিগ্রি সেলসিয়াস থাকতে চলেছে। শীতের আমেজের মধ্যেও তিলোত্তমায় আজ সামান্য বাড়বে তাপমাত্রা। সকাল সন্ধ্যায় আবহাওয়া মনোরম হওয়ার কথা। বৃষ্টির কোনো সম্ভাবনা নেই।

আরও পড়ুন:Sushant – Ankita: অঙ্কিতা ও সুশান্তের ব্রেকআপের কারণ নিয়ে এতদিন পর মুখ খুললেন অঙ্কিতা

By Sk Rahul

Senior Editor of Newz24hours