সীমান্তে মহিলা স্বনির্ভর গোষ্ঠীর কার্য্যালয়ের পাশে নির্মীয়মান মদের দোকানকে কেন্দ্র করে প্ল‍্যাকার্ড ও ফেস্টুন নিয়ে বিক্ষোভ মহিলাদের।

বসিরহাটের স্বরূপনগর থানার শাঁড়াপুল-নির্মাণ গ্রাম পঞ্চায়েতের ভারত-বাংলাদেশ সীমান্তবর্তী শাঁড়াপুল গ্রামের ১৪৪ নম্বর বুথেের ঘটনা। সেখানে একটি মহিলা স্বনির্ভর গোষ্ঠী রয়েছে। গোটা ব্লক জুড়ে ঐ গোষ্ঠীর সদস্য সংখ্যা প্রায় পাঁচ হাজার। ওই গোষ্ঠীতে যাতায়াত করে স্বনির্ভর গোষ্ঠীর মহিলারা। ঠিক তার পাশেই নতুন মদের দোকানের বিল্ডিং এর কাজ চলছে। ঘটনাটিকে কেন্দ্র করে রীতিমতো ব্যবসায়ী এবং মহিলা গোষ্ঠীর মধ্যে বচসা ও গন্ডগোল শুরু হয়। গোষ্ঠীর মহিলাদের অভিযোগ, এখানে আমাদের স্বনির্ভর গোষ্ঠীর অফিস। সেখানে প্রতিদিন যাতায়াত করে স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সদস্যরা। পাশাপাশি স্কুলের ছাত্র-ছাত্রী থেকে শুরু করে গ্রামবাসীরাও প্রতিনিয়ত যাতায়াত করে ওই রাস্তা দিয়ে। আর সেখানে মদের দোকান খুললে এলাকার পরিবেশ নষ্ট হবে। তাই তাদের দাবি, দ্রুত এই মদের দোকানের কাজ বন্ধ করতে হবে। তারই প্রতিবাদে শনিবার সকাল থেকে স্বনির্ভর গোষ্ঠীর মহিলা সদস্যরা হাতে প্ল্যাকার্ড ও ফেস্টুন নিয়ে মিছিল করে। তারা হুশিয়ারি দেন, গ্রামে নবনির্মিত মদের দোকানের কাজ বন্ধ না হলে তারা বৃহত্তর আন্দোলনের ডাক দেবেন।

বিষয়টি নিয়ে ইতিমধ্য নবান্ন ও উত্তর ২৪ পরগণার জেলা শাসককে তারা লিখিত ভাবে জানিয়েছেন। এই ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছাড়িয়েছে সীমান্তের ঐ গ্রামে। যদিও এ বিষয়ে মদের দোকানের মালিকের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি। বিষয়টি তদন্ত করে দেখছে স্বরূপনগর থানার পুলিশ।

 

আরো দেখুন:TMC:প্রাক্তন খাদ্যমন্ত্রী গ্রেফতারের প্রতিবাদে দমদম ব্যারাকপুর সাংগঠনিক উত্তর ২৪ পরগনা জেলার তৃণমূল কংগ্রেসের শতাধিক কর্মী সমর্থকদের প্রতিবাদ মিছিল