গ্রেফতার হওয়ার পর ব্যাঙ্কশাল কোর্টে শুনানির সময় হঠাত্‍ই অসুস্থ হয়ে পড়লেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তিনি আদালতেই অজ্ঞান হয়ে যান। তাঁকে আদালত থেকেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। আপাতত বাইপাসের ধারের একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে গ্রেফতার হওয়া মন্ত্রীকে।

রেশন দুর্নীতিতে ধৃত প্রাক্তন খাদ্যমন্ত্রীকে এদিন ব্যাঙ্কশাল আদালতে পেশ করে ইডি। আদালতে সওয়াল জবাবের পর বিচারক ৬ নভেম্বর পর্যন্ত ইডি হেফাজতের নির্দেশ দেন। এই নির্দেশের পরই আদালতে অজ্ঞান হয়ে পড়ে যান জ্যোতিপ্রিয় মল্লিক। আদালত সূত্রে এমনটাই জানা গিয়েছে। মুখ দিয়ে গ্যাঁজলা উঠেছে বলে দাবি করেছেন আইনজীবীরা। মেয়ে ছুটে এসে মাথায় জল দেন। পরিস্থিতি খতিয়ে দেখেন বিচারক তনুময় কর্মকার। ২৪ ঘণ্টার মধ্যে কম্যান্ড হাসপাতালকে মেডিক্যাল বোর্ড গঠনের নির্দেশও দেন বিচারক। পরে যদিও সেই নির্দেশ বদলে পরিবারের পছন্দমতো বাইপাসের ধারে বেসরকারি হাসপাতালে মন্ত্রীকে নিয়ে যাওয়ার নির্দেশ দেওয়া হয়।

একইসঙ্গে আদালতের নির্দেশ, বাড়ির খাবার পাবেন জ্যোতিপ্রিয় মল্লিক। দিনে একঘণ্টা করে আইনজীবীর সঙ্গে দেখা করতে পারবেন মন্ত্রী। বিচারকের নির্দেশ শোনার পরই মেয়ের কাঁধে মাথা রেখে কেঁদে ফেলেন বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। এমনকি এজলাসে ভিতরই জামায় বমিও করে ফেলেন মন্ত্রী।

 

আরো দেখুন:JioSpaceFiber:ভারতের গ্রামীণ এলাকায় ইন্টারনেট পরিষেবা দিতে চালু জিওস্পেসফাইবার