শুক্রবার দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হয়েছে। রবিবার তা আরও গভীর নিম্নচাপে পরিণত হবে। আলিপুর আবহাওয়া দফতর (Weather Update) জানিয়েছে যে এই সিস্টেমের প্রভাবে দক্ষিণবঙ্গে সোমবার নবমী থেকে বৃহস্পতিবার দ্বাদশী পর্যন্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউটাউনে সকালের উত্তর দিকের বাতাস এবং হালকা আর্দ্র দিনের সাথে আবহাওয়া ভালো থাকার কারণে শরতের দিনগুলি অব্যাহত থাকবে৷ রবিবার (অষ্টমী) থেকে সোমবার (নবমী) এর শেষ অংশে আরও মেঘলা আকাশের সাথে আবহাওয়ার ২৪-৪৮ ঘন্টা পর ধীরে ধীরে পরিবর্তন হতে পারে এবং মঙ্গলবার (দশমী) থেকে বুধবার (একাদশী) পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০-৩৩/২২-২৪

👉বৃষ্টি: শূন্য

👉মেঘলা: হালকা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ু: উত্তর/পশ্চিম দিকে

👉 বজ্রপাত: শূন্য

👉উষ্ণ: কম

👉আদ্রঃ কম

👉 আরাম: উচ্চ

উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস (Weather Update) অনুসারে, এদিনের পাশাপাশি অষ্টমীর দিন অর্থাৎ রবিবার উত্তরবঙ্গের জেলাগুলোতে শুষ্ক আবহাওয়া থাকবে। পাশাপশি, দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, এদিন ও রবিবার সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। তবে রবিবারেই বঙ্গোপসাগরে তৈরি হওয়া নিম্নচাপটি গভীর নিম্নচাপে পরিণত হতে চলেছে।

আগামী ২৪ ঘন্টার মধ্যে কলকাতা এবং আশেপাশের এলাকায় আকাশ পরিষ্কার থাকার সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ এবং সর্বনিম্ন তাপমাত্রা প্রায় ৩২ থেকে ২৪ ডিগ্রি সেলসিয়াস হতে পারে বলে আশা করা হচ্ছে। কলকাতার আবহাওয়া রবিবার পর্যন্ত শুষ্ক থাকবে তবে সোমবার থেকে বুধবার পর্যন্ত হালকা বৃষ্টি হতে পারে।

আরও পড়ুন: Durgapuja:সাড়ম্বরে উদ্বোধন হলো বাগুইআটি অশ্বিনীনগর অভিযাত্রিক ক্লাবের দুর্গাপুজোর মণ্ডপের

By Sk Rahul

Senior Editor of Newz24hours