মাত্র ২৯৬ টাকা বিনিয়োগ করলেই মিলবে ৬০ লক্ষ টাকা!LIC-র এই নতুন পলিসি সম্পর্কে জানেন?যেটি বদলে দেবে আপনার ভবিষ্যত!কি কি সুবিধা রয়েছে এই বিমায়?

দেশের বৃহত্তম সরকারি বীমা সংস্থা হল LIC। যে সংস্থাটি সাধারণ মানুষদের কথা ভেবে প্রতিনিয়ত নিত্যনতুন পরিষেবা দেওয়ার কথা ভেবে চলেছে। যেগুলি মানুষকে বীমার পাশাপাশি বিনিয়োগের সুযোগও করে দেয়। আর এমনই একটি প্ল্যান হল LIC-র লাইফ বেনিফিট। যেখানে সঠিকভাবে বিনিয়োগ করলে আপনি ম্যাচুরিটির পরে পেতে পারেন প্রচুর পরিমাণে অর্থ।

LIC লাইফ বেনিফিট আসলে একটি নন-লিঙ্কড ব্যক্তিগত জীবন বীমা পরিকল্পনা। এতে বীমাকৃত ব্যক্তি লাইফ কভারেজ-সহ সঞ্চয় করার সুযোগ পান। এই প্ল্যানের সুবিধা হল যে, এটি ম্যাচিওর হওয়ার পর এককালীন বিপুল পরিমাণ অর্থ প্রদান করে। এছাড়া, বীমাকৃত ব্যক্তি যদি বীমা সময়কালে মারা যান তবে তার পরিবারের সদস্য বা নমিনিকে LIC-র তরফে বীমাকৃত অর্থ দেওয়া হয়। সেই সাথে পলিসিধারীর মৃত্যুর পর ডেথ বেনিফিটের সুবিধাও দেওয়া হয়।

এছাড়া, এই পলিসিতে মেয়াদপূর্তির সময় বীমাকৃত অর্থ-র সাথে একটি বোনাস এবং চূড়ান্ত অতিরিক্ত বোনাসও পলিসিহোল্ডার-কে দেওয়া হয়। যদি কোনো ব্যক্তি ২৫ বছর বয়সে ২৫ বছরের জন্য LIC লাইফ বেনিফিট নিয়ে থাকেন, তবে তাকে প্রতিদিন ২৯৬ টাকা বা ৮,৮৯৩ টাকা বা বার্ষিক ১,০৪,৪৯৭ টাকা জমা দিতে হবে এবং বীমাকৃত ব্যক্তি মেয়াদপূর্তির পরে প্রায় ৬০ লক্ষ টাকা পাবেন। তাই আপনি যদি দীর্ঘ মেয়াদের কোনো বীমা করতে চান, তাহলে এই বিমাটির ব্যাপারে ভেবে দেখতেই পারেন।

 

 

আরো দেখুন:Alia-Ranbir: স্ত্রীর সাফল্যে কি খুশি নন রণবীর? কেনো করলেন এমন আচরণ?