ভারত-পাকিস্তানের ম্যাচটি ছিল বিশ্বকাপের (ICC ODI World Cup) সেরা ম্যাচ । একথা সবাই জানে। শনিবার আহমেদাবাদে পাকিস্তানকে স্বাচ্ছন্দ্যে হারিয়েছে ভারত। আর ভারতের কাছে আত্মসমর্পণের পর ওয়াঘারের ওপারে গেল গেল রব উঠেছে।

শোয়েব আখতারের কাছে বাবর আজমের সমালোচনা করলেন ওয়াসিম আকরাম। কিন্তু শনিবার ভারত-পাকিস্তানের ম্যাচ সব রেকর্ড ভেঙে দিয়েছে। ভারত-পাকিস্তান ম্যাচ সবসময়ই নতুন রেকর্ড গড়ে। সেরকমই রেকর্ড তৈরি হলো। ৩.৫ কোটি দর্শক ভারত-পাকিস্তান বিশ্বকাপ ম্যাচ দেখেছে। আগের সব রেকর্ড ভেঙে দিয়েছে। এর আগে, আইপিএল ফাইনাল ৩.২ কোটি দর্শক দেখেছিল। ফলে আইপিএল ফাইনালে পিছিয়ে পড়েছে ভারত ও পাকিস্তান। উল্লেখ্য, ভারত বনাম পাকিস্তান ম্যাচটি ওটিটি প্ল্যাটফর্ম ডিজনি হটস্টারে সম্প্রচারিত হয়েছে।

বিশ্বকাপের (ICC ODI World Cup) সেরা ৫০-এ এই দুই দেশের চেয়ে অনেক এগিয়ে ভারত। আটটি ম্যাচের মধ্যে আটটিতেই জয় পেয়েছে ভারত। সেই জয়ের দৌড়টি ১৯৯২ সালে শুরু হয়েছিল। এই ঐতিহ্য ২০২৩ সালে অব্যাহত থাকবে। আহমেদাবাদে ভারতের সামনে দাঁড়াতে পারেনি পাকিস্তান। এক পর্যায়ে ২ উইকেট হারিয়ে ১৫৪ রানে পৌঁছে যায় পাকিস্তান। সেখান থেকে তারা ভেঙ্গে পড়ে ১৯১ রানে। ব্যাট করতে নেমে সহজেই সেই রান তুলে নেয় ভারত।

আরও পড়ুন:Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন পেঁপে ভর্তা

By Sk Rahul

Senior Editor of Newz24hours