পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচের আগে ভারতীয় দলের অধিনায়ক রোহিত শর্মা দলের তরুণ খেলোয়াড় শুভমান গিল সম্পর্কে জানিয়েছেন, “শুভমান (Shubman Gill) ৯৯ শতাংশ প্রস্তুত। কাল আমরা ম্যাচের আগে ফের একবার ওকে দেখে নেব।” রোহিত গিলের পরিস্থিতি সম্পর্কে একটি আপডেট দিয়েছেন। তবে তিনি খেলবেন কিনা তা সময়ই বলে দেবে। তবে ম্যাচের আগে শুভমান গিলের জন্য রয়েছে সুখবর। পুরস্কার জিতেছেন ভারতের তরুণ এই তারকা।

শুভমান গিল (Shubman Gill) সেপ্টেম্বর মাসের আইসিসির সেরা খেলোয়াড় হয়েছেন। গত মাসে তার ব্যাট কথা বলেছে। তরুণ তারকা তারই পুরস্কার পেয়েছেন। গত মাসে আটটি ওয়ানডেতে ৪৮০ রান করেছিলেন গিল। এর মধ্যে রয়েছে ২টি সেঞ্চুরি ও ৩টি হাফ সেঞ্চুরি। এশিয়া কাপে তিনি ৩০২ রান করেন।

এশিয়া কাপে (Asia Cup) বাংলাদেশের কাছে হেরেছে ভারত। কিন্তু গিলের ব্যাট ঝলসে উঠেছিল। তিনি ১২১ রানের একটি দুরন্ত ইনিংস করেন। তাছাড়া নেপাল ও পাকিস্তানের বিপক্ষে হাফ সেঞ্চুরি তার নামের পাশে লেখা আছে। বিশ্বকাপের আগের দিন ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছে ভারত। প্রথম দুই ওয়ানডেতে গিল যথাক্রমে ৭৪ ও ১০৪ রান করেন। ব্যাট হাতে ছিটকে গেলে রানের ফোয়ারা উড়িয়ে দেন তিনি। এই কারণেই এবারের বিশ্বকাপে রোহিত শর্মার হাতে টেক্কা ধরা হচ্ছে শুভমান গিলকে। শুধু সেপ্টেম্বরই নয়, গিল জানুয়ারি মাসেও সেরা হয়েছিলেন। গিল সেরা খেলার পুরস্কার জিতেছেন। এখন দেখা যাক শুভমান আহমেদাবাদে খেলতে নামেন কিনা।

আরও পড়ুন:Durgapuja:পরিবেশ রক্ষার বার্তা দিতে ভুট্টা দিয়ে তৈরি হচ্ছে প্রতিমা!

By Sk Rahul

Senior Editor of Newz24hours