২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত “অগ্নিপথ” সিনেমাটি ব্যাপকভাবে হিট হয়। আর সেই সিনেমার অত্যন্ত পপুলার আইটেম নাম্বার সং ছিল “চিকনি চামেলি”, যা গেয়েছিলেন শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal)। তবে এরপর আর কোনো আইটেম সং তাকে গাইতে দেখা যায়নি। কিন্তু কেনো? শ্রেয়ার আইটেম সং আর না গাওয়ার পেছনে কি কারণ এবার সেই বিষয় মুখ খুললেন গায়িকা।

শ্রেয়ার কথায়, ‘আমি আসলে এধরনের উত্তেজক ডান্স নম্বর গাইতে স্বচ্ছন্দ্যবোধ করিনা। আমাদের দেশ ভীষণ ভাবেই পুরনো ধ্যান-ধারণায় বিশ্বাসী, বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে।

আর সেক্ষেত্রে এই উত্তেজক আইটেম নম্বরগুলি আরও বেশি ইন্ধন যোগায়, বলা ভালো আগুনে ঘি ঢালে, নোংরা ইঙ্গিত করে। আমার বক্তব্য হল আমাদের মতো দেশে মহিলাদের সঙ্গে সম্মানের সঙ্গে ব্যবহার করা হয় না। আর এই গান স্টেরিওটাইপ ধারণাগুলিতেই ইন্ধন যোগায়।’

শ্রেয়া ঘোষাল আরও বলেন, ‘যখন সেই গানটি আমার কাছে এসেছিল, তখন গানের অন্তরাতে বেশকিছু শব্দ ছিল, তা নিয়ে আমার সমস্যা ছিল। আমি নির্মাতাদের কিছু শব্দ পরিবর্তন করার জন্য অনুরোধ করেছিলাম।

এরপরই মি এটি গাইতে পেরেছিলাম। চিকনি চামেলির পরে, আমি আইটেম নম্বর গাওয়ার বহু প্রস্তাব পেয়েছিস কিন্তু রাজি হইনি, আমি এগুলি গাইতে স্বাচ্ছন্দ্যবোধ করিনা।’

শ্রেয়ার (Shreya Ghoshal) কথায়, ‘যদি একজন মহিলা সেক্সি হন এবং কেউ তাকে ভোগবাসনা পূরণের জন্য ডাকেন তাতে কোনও সমস্যা নেই। তবে সবকিছুরই একটা সীমারেখা থাকা উচিত। কামুক গান গাইতে আমার কোন সমস্যা নেই।

তবে আমি যখন গান গাইছি তখন শব্দগুলো আমার আরামদায়ক হওয়া দরকার। যে শব্দগুলি গেয়ে আমি বিব্রত হই, তখন আমি গানটি অনুভব করতে না পারি, তাই এধরনের গান গাইতে পারি না’।

আরো পড়ুন: Weather Update: পুজোতে কেমন থাকবে আবহাওয়া?

Image source-Google

By Torsha