অক্ষর প্যাটেলের চোট ভারতীয় দলে রবিচন্দ্রন অশ্বিনের প্রবেশের দরজা খুলে দিয়েছে। বিশ্বকাপের (ICC ODI World Cup) শেষ মুহূর্তে দলে যোগ দেন এই স্পিনার তারকা। অশ্বিন অজিদের বিপক্ষে ভালো খেলেছে।

একটি স্পোর্টস চ্যানেলে রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মার সাথে তার কথোপকথন ফাঁস করেন অশ্বিন। অতীতের কথা মনে করিয়ে দিয়ে, অশ্বিন বলেছেন, “আমি বাড়িতে সময় কাটাচ্ছিলাম। কয়েকটি ক্লাবের ম্যাচ খেলেছি। রোহিত এবং রাহুল দ্রাবিড় আমাকে ডেকে বলেছিলেন যে প্রয়োজন হলে, আমাদের তোমাকে প্রয়োজন হবে। আমি তাদের মজা করে বলেছিলাম যে আমি আশা করি আমাকে আর দরকার পড়বে না।”

অশ্বিনের কথা শুনে মনে হচ্ছে তিনি বিশ্বকাপে যেতে চান না (ICC ODI World Cup ২০২৩)। আসলে শ্রীলঙ্কায় অক্ষর প্যাটেল চোট পাওয়ার পরেই তাঁকে ডেকেছিলেন রাহুল দ্রাবিড় ও রোহিত শর্মা। কিন্তু অশ্বিন তখন খেলার মধ্যে ছিলেন না। তাই তিনি রাহুল ও রোহিতকে ওয়াশিংটন সুন্দরকে দ্বীপরাষ্ট্রে নিয়ে যেতে বলেন। এরপরেই ঘটনা ভিন্ন মোড় নিতে শুরু করে। অক্ষর প্যাটেল নির্ধারিত সময়ের মধ্যে সেরে উঠতে না পারায় অশ্বিনকে দলে অন্তর্ভুক্ত করা হয়।

চেন্নাইয়ে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়েছে ভারত। সেই ম্যাচটি হয়েছিল অশ্বিনের ঘরের মাঠে। চেন্নাই সম্পর্কে অশ্বিন ম্যাচের শুরুতে বলেছিলেন, “চেন্নাইতে সবাইকে স্বাগতম। এটি আমার জন্মস্থান। সকলের জন্য নিজের জন্মস্থান স্পেশাল হয়। আমার ক্ষেত্রেও তাই। আমার ক্রিকেট ক্যারিয়ার এই শহর থেকেই শুরু হয়েছিল। এখানকার ক্রিকেট খেলার মাঠ, সবকিছুই আমার জীবনের সঙ্গে জড়িয়ে রয়েছে।”

আরও পড়ুন:Purba Medinipur:পূর্ব মেদিনীপুরের তমলুকে থিম পুজোয় এবার উঠে এল করমণ্ডল এক্সপ্রেস দুর্ঘটনার চিত্র

By Sk Rahul

Senior Editor of Newz24hours