কয়েকদিন ধরেই রাজ্যে ভারী বৃষ্টি হচ্ছে। নিম্নচাপের কারণে উত্তর থেকে দক্ষিণ ভাসছে। কিন্তু আজ সকাল থেকেই আকাশের রূপ সম্পূর্ণ বদলে গেছে। উজ্জ্বল রোদে পুজোর আমেজ অনুভব করতে শুরু করেছে বাঙালি। পূর্বাভাস (Weather Update) অনুসারে এরই মাঝে বিক্ষিপ্ত বৃষ্টি হবে জেলায় জেলায়।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, আগামী ১৬-২৪ ঘন্টার মধ্যে বিরতিহীন রোদ এবং বৃষ্টিপাতের পর্যায় প্রধানত বিচ্ছিন্ন মাঝারি থেকে হালকা বজ্রবৃষ্টির সাথে প্রত্যাশিত এবং পরবর্তীতে এই সপ্তাহান্তে “অনেক প্রতীক্ষিত শরতের আকাশ” সহ এই আগামী সপ্তাহের জন্য বিচ্ছিন্ন হালকা বৃষ্টির সাথে বজ্রপাতের সতর্কতা হ্রাস পাবে বলে আশা করা হচ্ছে।

সর্বোচ্চ/মিনিট (°সে): ৩০.৫-৩২.৫/২৬-২৮

বৃষ্টি: হালকা থেকে বিচ্ছিন্ন মাঝারি

আজ সমস্ত দক্ষিনের জেলাগুলোতে হলুদ সতর্কতা জারি (Weather Update) করা হয়েছে। তবে সকাল থেকেই গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ঝকঝকে রোদ উঠেছে। সপ্তাহান্তে, আবহাওয়া আরও ভাল হবে বলে জানা গিয়েছে।

আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, উত্তরবঙ্গেও আজ আবহাওয়ার উন্নতি ঘটবে। শুধুমাত্র আলিপুরদুয়ার ও কোচবিহারের কয়েকটি জায়গায় ভারী বৃষ্টিপাত হতে পারে। উত্তরের বাকি ছ’টি জেলা – দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর ও মালদায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে।

আরও পড়ুন:Sharly Modak: ৯ মাস পর পর্দায় ফিরে খলনায়িকার চরিত্র কেনো করছেন শার্লি?

By Sk Rahul

Senior Editor of Newz24hours