তুরস্কের পার্লামেন্ট ভবনের কাছে রবিবার সকালে বোমা বিস্ফোরণ ঘটেছে। বিস্ফোরণের পর গুলিচালনার ঘটনাও ঘটেছে সেখানে। এই বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল, কয়েক কিলোমিটার দূর থেকে তার শব্দ শোনা গিয়েছে। এই বিস্ফোরণের ঘটনা ধরা পড়েছে আঙ্কারার ওই এলাকায় থাকা সিসিটিভি ক্যামেরায়।যে ভিডিয়ো ইতিমধ্যেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে।

তুরস্কের ইন্টেরিয়র মন্ত্রী এই ঘটনাকে ‘জঙ্গি হামলা’ বলেছেন।তিনি জানিয়েছেন, দুই জন জঙ্গি রবিবার বোমা বিস্ফোরণ ঘটিয়েছে। এর পর জঙ্গিদের সঙ্গে সে দেশের নিরাপত্তারক্ষীদের গুলির লড়াই চলে। সেই গুলির লড়াইয়ে দুই নিরাপত্তরক্ষী আহত হয়েছেন বলেও জানা গিয়েছে। অন্যদিকে, বোমা বিস্ফোরণে এক জঙ্গির মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সে দেশের মন্ত্রী। তবে নিরাপত্তারক্ষীরা অপর জঙ্গিকে নিরস্ত্র করার চেষ্টা চালাচ্ছেন বলে জানা গিয়েছে।

গরমের ছুটির পরই রবিবার খোলার কথা ছিল পার্লামেন্ট। তার আগেই এই বিস্ফোরণ এবং গুলি চালনার ঘটনা ঘটল। যদিও কারা এই হামলা চালিয়েছে, সে বিষয়ে এখনই কিছু জানা সম্ভব হয়নি। ক্ষয়ক্ষতির পরিমানও এখনও জানা যায়নি। বম্ব স্কোয়াডের কর্মীরা সেখানে পৌঁছে গিয়েছেন। বিশাল সংখ্যক নিরাপত্তারক্ষীও মোতায়েন করা হয়েছে।

 

আরো দেখুন:Nirmal Ghosh:কেন্দ্রের বিরুদ্ধে একাধিক বিষয়ে বঞ্চনার অভিযোগ তুলে প্রতিবাদের সুর তুললেন নির্মল ঘোষ