২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে সুযোগ পাননি তিনি। যুজবেন্দ্র চাহাল (Yuzvendra Chahal) গত বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে অন্তর্ভুক্ত হলেও একটি ম্যাচ খেলার সুযোগ পাননি। এবার বিশ্বকাপ দল থেকে বাদ পড়েছেন এই লেগ স্পিনার। চাহালের অনুপস্থিতিতে তোলপাড় ক্রিকেট বিশ্ব। পরিস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন টিম ইন্ডিয়ার তারকা ক্রিকেটার।

বিশ্বকাপে খেলার স্বপ্ন ভেস্তে গেলেও ঘরে বসে নেই এই লেগ স্পিনার। পরিবর্তে, তিনি ইংল্যান্ডে যান। কেন্টের হয়ে খেলছেন কাউন্টি ক্রিকেট। সেখানে গণমাধ্যমকে চাহাল বলেন, “এটা বিশ্বকাপ। দলগুলো ১৫ জনের মধ্যে সীমাবদ্ধ। তাই আমি বাদ গেলাম।”

তার আন্তর্জাতিক কেরিয়ার থেকে তিনটি আইসিসি উধাও। তার দুর্দান্ত পারফরম্যান্স সত্ত্বেও, অধিনায়ক রোহিত শর্মা এবং প্রধান কোচ রাহুল দ্রাবিড় তাকে কাপ যুদ্ধের দলে সুযোগ দেননি। তাই নিজের ক্ষোভ লুকাতে পারেননি। চাহাল বলেন, “হ্যাঁ, আমার খারাপ লাগছে। বিশ্বকাপের দলে না থাকাটা লজ্জার। কিন্তু শুধু সেটা নিয়ে ভাবলে হবেনা। এগিয়ে যেতে হবে। সত্যি বলতে, এগুলো আমার গা সওয়া হয়ে গিয়েছে। আর তাই ঘরে না বসে থেকে কাউন্টি খেলতে চলে এলাম। কারণ ক্রিকেট খেলাই আমার একমাত্র লক্ষ্য।”

ভারতীয় টিম ম্যানেজমেন্ট দ্বারা পরিত্যক্ত হওয়া সত্ত্বেও, লেগ-স্পিনার কেন্টের পক্ষে দুর্দান্ত ছিলেন। তিনি ল্যাঙ্কাশায়ারের বিপক্ষেও সাফল্য পান, নটিংহামশায়ারের বিপক্ষে ৬৩ রানে ৩ এবং ৪৩ রানে ২ উইকেট নেন। প্রথম ইনিংসে ২ উইকেটে ৭০ রান করার পর দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ৭০ রান করেন।

আরও পড়ুন:Nirmal Ghosh:কেন্দ্রের বিরুদ্ধে একাধিক বিষয়ে বঞ্চনার অভিযোগ তুলে প্রতিবাদের সুর তুললেন নির্মল ঘোষ

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours