দু’মিনিটের টর্নেডোয় লন্ডভন্ড সুন্দরবনের গ্রাম, আহত বেশ কয়েকজন, ক্ষতি বেশ কয়েকটি বাড়ি ও দোকান!

দু’মিনিটের টর্নেডোয় লন্ডভন্ড অবস্থা হলো সুন্দরবনের বাজার ও গ্রামের। বসিরহাটের সুন্দরবনের মিনাখাঁ ব্লকের কুমারজোল গ্রাম পঞ্চায়েত এলাকায় শনিবার সকালে আচমকাই একটি টর্নেডো শুরু হয়। দু’মিনিট ধরে চলে এই ভয়ানক টর্নেডো। যার জেরে কুমারজোল গ্রাম পঞ্চায়েতের মালেয়াড়ি, আমতলা ও জয়গ্রামের মতো বেশ কিছু গ্রাম ও বাজার লন্ডভন্ড অবস্থায় পরিণত হয়। গ্রামবাসীদের পাশাপাশি বাজারের ব্যবসায়ীরা ঘটনায় আতঙ্কিত হয়ে পড়েন। সকাল থেকে চলছিল অঝোরে বৃষ্টি।

তার মধ্যেই হঠাৎ করে টর্নেডো চালু হয়ে যায়। ঘটনার আকস্মিকতায় হকচকিয়ে পড়েন গ্রামবাসীরা। কোনরকম প্রস্তুতি ছাড়াই হঠাৎ এই ঝড় আসায় বেশ কয়েকজন গ্রামবাসী আহত হয়েছেন। তার মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে কলকাতার চিত্তরঞ্জন মেডিক‍্যাল কলেজ ও হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। গ্রামবাসীরা জানাচ্ছেন, প্রায় একশো কিলোমিটার বেগে এই ঝড় শুরু হয়। তারপর এই সমস্ত ঘর সহ বিদ্যুতের তার ছিঁড়ে পড়ে। বেশ কয়েকটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়।

ফলে যথেষ্টই ভোগান্তির মধ্যে পড়েছেন গ্রামবাসীরা। বেশ কয়েকটি গাছও ভেঙে পড়েছে রাস্তার উপর। যার ফলে অবরুদ্ধ হয়েছে বেশ কয়েকটি রাস্তা। ফলে বেশ কিছু রুটের অটো ও টোটো বন্ধ রয়েছে। পঞ্চায়েত ও ব্লক স্তরে দ্রুততার সঙ্গে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা করছে।

 

আরো দেখুন:শহীদ মাতঙ্গিনী হাজরার আত্মবলিবান দিবসে তাঁর ভিটেতে শ্রদ্ধা জানাতে দুই রাজনৈতিক দল তৃণমূল বিজেপি