শনিবার ও রবিবার দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। ঘূর্ণিঝড়ের তীব্রতা বা নিম্নচাপ তৈরি হলে সোমবার আরও বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছেন আবহাওয়াবিদরা। সোমবার থেকে উত্তরবঙ্গে আরও বৃষ্টি হতে পারে।

আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতায় অস্বস্তিকর আবহাওয়ার সাথে বর্ষা বিরতি বিক্ষিপ্ত মাইক্রোবার্স্ট এবং বজ্রপাতের সতর্কতা। এই সপ্তাহান্তে বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ এলাকার সম্ভাব্য প্রভাবে বৃষ্টির পুনরুজ্জীবন থাকবে বলে আশা করা হচ্ছে।

সর্বোচ্চ/মিনিট (°সে): ৩৪-৩৬/২৭-২৯

বৃষ্টি: হালকা

শুক্রবার পর্যন্ত ধীরে ধীরে তাপমাত্রা বাড়বে। যেহেতু বাতাসে জলীয় বাষ্প থাকে, তাই তাপমাত্রার সাথে আর্দ্রতার কারণে অস্বস্তি বাড়বে। সামান্য বৃষ্টি ও বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে।

শনিবার থেকে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আরও বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের প্রায় সব জেলাতেই শনি ও রবিবার বৃষ্টি হতে পারে। উপকূলীয় এলাকায় বৃষ্টি ও হালকা দমকা হাওয়া বয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। সোমবার আরও বৃষ্টি হতে পারে।

মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বজ্রবিদ্যুত-সহ বৃষ্টির সম্ভাবনা আগামী ২৪ ঘণ্টায়। চলতি সপ্তাহে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কম থাকবে। শনিবার পর্যন্ত উত্তরবঙ্গে এই পরিস্থিতি বজায় থাকবে। বাতাসে জলীয় বাষ্প থাকায় তাপমাত্রা বাড়লে আর্দ্রতাজনিত অস্বস্তিও থাকবে।

আরও পড়ুন:Recipe: বিকালে চায়ের সাথে বানিয়ে নিন মৌরলা মাছের পেঁয়াজি

By Sk Rahul

Senior Editor of Newz24hours