বিশ্বকাপ (ICC World Cup) শুরুর আগেই বাংলাদেশের ক্রিকেটে গৃহযুদ্ধ। অধিনায়ক শাকিব আল হাসানের আপত্তির কারণে সিনিয়র ওপেনার তামিম ইকবালকে (Tamim Iqbal) ছাড়াই ভারতে যাবে বেঙ্গল টাইগাররা। মঙ্গলবার তামিমকে ছাড়াই বিশ্বকাপের দল ঘোষণা করেছে বিসিবি।

বিশ্বকাপ স্কোয়াড ঘোষণার পর থেকে বাংলাদেশের ক্রিকেটে অস্থিরতা কমেনি। তামিমের (Tamim Iqbal) অনুপস্থিতিতে জাতীয় দলের অপারেশন ম্যানেজার পদ থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশের সাবেক ক্রিকেটার নাফিস ইকবাল। সম্পর্কে তামিমের দাদা নাফিস। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর জাতীয় দলের স্টাফ হিসেবে নিয়োগ পান নাফিস। এরপর থেকেই তাকে অপসারণ নিয়ে জল্পনা শুরু হয়। তবে তা বাস্তবায়িত হয়নি। সাকিব নিজেও চাননি নাফিস ম্যানেজার হোক। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসানও শাকিবের কথা জানিয়েছেন। বাংলাদেশ দল ঘোষণার পরই খবর এল নাফিস দায়িত্ব ছাড়ছেন।

বাংলাদেশ টিম ম্যানেজমেন্টের ভাবনায় আছেন তামিম (Tamim Iqbal)। কিন্তু দীর্ঘদিন ধরেই ইনজুরিতে জর্জরিত তিনি। তবে তামিম ম্যানেজমেন্টকে জানিয়েছেন, বিশ্বকাপে অংশ নিলে তিনি পাঁচটি ম্যাচ খেলতে পারবেন। এই ‘হাফ ফিট’ অবস্থায় দলের সিনিয়র ওপেনারকে বিশ্বকাপে নিতে চান না শাকিব। বাংলাদেশের অধিনায়ক তাকে দলে অন্তর্ভুক্ত করা হলে তিনি অধিনায়কত্ব ছেড়ে দেবেন বলেও সতর্ক করেছিলেন। এমনটাই বলছে বাংলাদেশের কিছু সংবাদমাধ্যমের একাংশ।

আরও পড়ুন:Nobi Dibos:সাড়ম্বরে বিশ্ব নবি দিবস পালন হাতিয়ারা হাই মাদ্রাসা স্কুলে!

By Sk Rahul

Senior Editor of Newz24hours