প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ভার্চুয়ালি উদ্বোধনের মাধ্যমে শুরু হাওড়া‌-রাঁচি বন্দে ভারত এক্সপ্রেসের যাত্রা!

এবার হাওড়া থেকে পটনা এবং হাওড়া থেকে রাঁচি রুটে বন্দে ভারত পেল বাংলা। এর ফলে পটনা পৌঁছে যাওয়া যাবে মাত্র সাড়ে ছ’ঘণ্টায়। রাঁচি যেতে সময় লাগবে সাত ঘণ্টা। সঙ্গে এই ট্রেনের হাই প্রোফাইল পরিষেবা পাবেন যাত্রীরা।

রেল সূত্রে খবর, ২৬ সেপ্টেম্বর থেকে পটনা-হাওড়া এবং ২৭ সেপ্টেম্বর থেকে রাঁচি-হাওড়া বন্দে ভারত বাণিজ্যিকভাবে যাতায়াত করবে। পটনা থেকে বন্দে ভারত ছাড়বে সকাল ৮টায়। বেলা ২টো ৩৫ মিনিটে হাওড়া পৌঁছবে। বিকেল ৩টে ৫০ মিনিটে হাওড়া ছেড়ে রাত ১০টা ৪০ মিনিটে পটনা পৌঁছবে। এরাজ্যে আসানসোল এবং দুর্গাপুরে ওই ট্রেন থামবে। অন্যদিকে রাঁচি থেকে ভোর ৫টা ১৫ মিনিটে ছাড়বে বন্দে ভারত। হাওড়া পৌঁছবে বেলা ১২টা বেজে ২০ মিনিটে। উলটো দিকে বিকেল ৩টে ৪৫ মিনিটে হাওড়া ছেড়ে রাত ১০টা ৫০ মিনিটে রাঁচি পৌঁছবে।

ট্রেনটি হাওড়া এবং রাঁচি এই দুটি স্টেশন ছাড়াও স্টপেজ দেবে মুড়ি, পুরুলিয়া, টাটানগর, কটসিলা,চান্ডিল, এবং খড়্গপুরে। রাঁচি থেকে হাওড়া আসার পথে মুরিতে পৌঁছাবে সকাল ৬ টা ১৫ মিনিটে। সকাল ৭ টা ১৫ মিনিটে পুরুলিয়ায় পৌঁছাবে। সকাল ৮ টা ৪০ মিনিটে টাটানগরে পৌঁছাবে।কটসিলায় পৌঁছাবে ৬ টা ৩৯মিনিটে।চান্ডিলে পৌঁছাবে ৭ টা ৫৬ মিনিট নাগাদ। খড়্গপুরে পৌঁছাবে সকাল ১০ টা ৩০ মিনিটে। ফেরার পথে বিকেল ৫ টা ১৮ মিনিটে খড়্গপুরে পৌঁছাবে। টাটানগরে পৌঁছাবে সন্ধ্যা ৭ টা ৫ মিনিটে। সন্ধ্যা ৭ টা ৩৮ মিনিটে পুরুলিয়ায় পৌঁছাবে। মুরিতে পৌঁছাবে রাত ৯ টা ৩৮ মিনিটে।

 

আরো দেখুন:Durgapuja:রাধা অষ্টমীর পূর্ণ তিথিতে কোলাঘাটের বড়িশা স্বামীজি একাডেমি ও এলাকার মহিলা বৃন্দ দুর্গোৎসবের খুঁটি পুজো এবং মাটি তোলা সম্পন্ন