মঞ্চটা যেন চাঁদের বাজার। নেই শচীন টেন্ডুলকার, সুনীল গাভাস্কার, কপিল দেব, রজার বিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) শনিবার বারাণসীতে একটি নতুন অত্যাধুনিক স্টেডিয়ামের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে তারকা সমাবেশের আয়োজন করেছিলেন। সেখান থেকে উঠে এলো বেশ কিছু টুকরো মুহূর্ত।

উদাহরণস্বরূপ, শচীন টেন্ডুলকার যোগী আদিত্যনাথ এবং নরেন্দ্র মোদীর সাথে মঞ্চে হাজির হন। মঞ্চে ছিলেন বোর্ড চেয়ারম্যান রজার বিনি ও বিসিসিআই সচিব জয় শাহ। এদিকে কংগ্রেস নেতা ও বোর্ডের ভাইস-চেয়ারম্যান রাজীব শুক্লাও মঞ্চে ওঠেন। সেই তারকাদের মঞ্চে উত্তরপ্রদেশের ছেলে ও কেকেআর তারকা রিংকু সিংয়ের নাম নজরে আসে। রিংকু এখন জানে কিভাবে এশিয়া গেম খেলতে হয়। তাই সশরীরে উপস্থিত থাকতে না পারলেও যেন অদৃশ্য ভাবেই রইলেন। এটা রিংকুর পরিবারের জন্যও গর্বের মুহূর্ত।

এই মুহুর্তগুলির মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য ছিল যখন শচীন টেন্ডুলকার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি বিশেষ উপহার দিয়েছিলেন। মোদিকে ভারতীয় দলের জার্সি উপহার দেন শচীন। সেই জার্সির নাম “NAMO”। এবং জার্সির নম্বর ১।

উল্লেখ্য, বেলপাতার আদলে তৈরি হবে বারাণসীর অত্যাধুনিক স্টেডিয়াম। স্টেডিয়ামে থাকবে কাশী ও শিবের ছোঁয়া। গ্যালারির আকৃতি হবে শিবের মাথায় অর্ধচন্দ্রের মতো। ভিআইপি গ্যালারি দেখতে ডুগডুগি বা ডমরুর মতো দেখতে হবে। স্টেডিয়ামের ফ্লাডলাইটগুলো হবে ত্রিশূলের আকারে। বারাণসীর গঙ্গার ঘাটের আদলে তৈরি করা হবে গ্যালারি। অন্য কথায়, পুরোদস্তুর ধর্ম এবং আধুনিকতার মিশেলে তৈরি হচ্ছে এই স্টেডিয়াম।

 

আরও পড়ুন:Bhatpara:ভাটপাড়ার বিধায়কের নামে ফেসবুকে ফেক অ্যাকাউন্ট খুলে জালিয়াতি

By Sk Rahul

Senior Editor of Newz24hours