জসপ্রিত বুমরাহ (Jasprit Bumrah) তার সেরা ফর্মের কাছাকাছি। ভারতের প্রাক্তন তারকা সুরেশ রায়নাও তাই মনে করেন। প্রায় ১১ মাস পর জাতীয় দলে ফিরছেন বুমরাহ। বিশ্বকাপে ভারতীয় দলের বোলিং বিভাগে তাকে সেরা অস্ত্র বলে মনে করা হয়।

এশিয়া কাপের গ্রুপ পর্বে পাকিস্তানের বিপক্ষে তিনি ১৬ পয়েন্ট করেন। কিন্তু বৃষ্টির কারণে সেই খেলা বাতিল হয়ে যায়। নেপালের বিপক্ষে বিকল্প হিসেবে মাঠে নামেন শামি। এশিয়া কাপ শেষ। বিশ্বকাপের আগে ঘরের মাঠে ভারত ও অস্ট্রেলিয়ার সিরিজ রয়েছে। সিরিজে বুমরাহকেও সবার নজরে দেখা যায়।

রায়না বলেছেন, “রোহিত শর্মা রয়েছেন। নতুন বলে বুমরাহ কতটা বিপজ্জনক তা রোহিত দেখভাল করবে। অস্ট্রেলিয়ার টপ অর্ডারকে ধ্বংস করার জন্য আমাদের হাতে সিরাজ এবং বুমরাহ আছে। অস্ট্রেলিয়ার ব্যাটিং খুবই সক্ষম। তারা বুমরাহের ওভার শেষ করতে চায়। কারণ বুমরাহ দ্রুত গতিতে বোলিং করে। ১৪০-১৪৫ কিমি বেগে। ওকে দেখে বোঝাই যাচ্ছে, দারুণ খেটেছে। জশপ্রীত আবার বুম বুম বুমরাহ হতে চলেছে।”

উল্লেখ্য, ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শুরু হবে ২২সেপ্টেম্বর থেকে। বিশ্বকাপের আগে এই সিরিজটি খুবই গুরুত্বপূর্ণ। তবে সিরিজ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। ঘরের মাঠে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ কিন্তু বিশ্বকাপেরই ড্রেস রিহার্সাল।

আরও পড়ুন:Hilsa:দুর্গাপুজোর আগেই বাংলাদেশের রূপালী শস্য অর্থাৎ পদ্মার ইলিশ এসে পৌঁছল ভারতে

By Sk Rahul

Senior Editor of Newz24hours