রবিবার ২০২৩ এশিয়া কাপের (Asia Cup 2023) ফাইনাল খেলা হবে। গ্রুপ পর্বের সুপার ফোর রাউন্ডে ১২টি খেলার পর সুপার ফাইনালে মুখোমুখি হবে ভারত ও শ্রীলঙ্কা। কলম্বোতে এশিয়ার সেরা খেলোয়াড়ের চূড়ান্ত লড়াইয়ের সাক্ষী হওয়ার অপেক্ষায় ক্রিকেট বিশ্ব। এই ম্যাচে ভারতীয় ক্রিকেটাররাও ছুঁতে পারেন ৫টি মাইলফলক।

এই এশিয়া কাপে (Asia Cup 2023) আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার রান পূর্ণ করলেন রোহিত শর্মা (Rohit Sharma)। এবার ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার আন্তর্জাতিক ক্রিকেটে তার ৫৫০টি ছক্কার রেকর্ড পূর্ণ করতে ৫টি ছক্কা দরকার।

কেএল রাহুল (KL Rahul) এখনও পর্যন্ত ওয়ানডেতে মোট ৪৮ টি ছক্কা মেরেছেন। অর্ধশতক পূর্ণ করতে রাহুলের প্রয়োজন ছিল আর মাত্র ২টি ছক্কা। ফাইনালে রাহুলের বড় ইনিংস এবং ছয় উইকেটের হাফ সেঞ্চুরি দেখার অপেক্ষায় ভক্তরা।

হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ভারতীয় ও বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা অলরাউন্ডার। এশিয়া কাপের ফাইনালেও মাইলফলক স্পর্শ করার সুযোগ রয়েছে তার। আন্তর্জাতিক ক্রিকেটে তার ৩০০টি চারের রেকর্ড পূর্ণ করতে হার্দিকের প্রয়োজন ছিল মাত্র ৪টি চার।

বর্তমানে ভারতীয় পেস অ্যাটাকে অনেকটাই নির্ভর করছে মোহাম্মদ সিরাজের (Mahammad Siraj) ওপর। সম্প্রতি বেশ ভালো ফর্মে রয়েছেন এই তরুণ পেসার। একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে সিরাজ নিয়েছেন ৪৭ উইকেট। ফাইনালে মাত্র ৩ উইকেট নিয়ে ৫০ উইকেট পূর্ণ করতে পারেন সিরাজ।

আরও পড়ুন:Weather Update: বিশ্বকর্মা পুজোয় কেমন থাকবে আবহাওয়া?

By Sk Rahul

Senior Editor of Newz24hours