প্রতিদিনের মতো সকাল থেকেই মেঘলা আকাশ। তবে আবহাওয়া দফতরের পূর্বাভাস (Weather Update) বলছে, দক্ষিণবঙ্গে আজ থেকে তাপমাত্রা বাড়বে। সঙ্গে বাড়বে আর্দ্রতাজনিত অস্বস্তি। সোমবার আবারও হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দপ্তর।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে বিচ্ছিন্ন সংক্ষিপ্ত বিস্ফোরণের সাথে পরবর্তী ৩০-৪০ ঘন্টার মধ্যে সক্রিয় বর্ষা প্রত্যাশিত থাকবে এবং রবিবার থেকে পরবর্তী মধ্য সপ্তাহ পর্যন্ত বৃষ্টির ফ্রিকোয়েন্সি ধীরে ধীরে হ্রাস পাবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ২৯-৩১/২৫-২৭

👉বৃষ্টি: হালকা থেকে তীব্র তীব্র

👉 মেঘলা : মেঘলা থেকে বিরতিহীন আংশিক

👉 বাতাসের গতি: মাঝারি থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: কম

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ পরিমিত

👉আরাম: ভালো

শুক্রবার সকালে জারি করা উত্তরবঙ্গের আবহাওয়ার পূর্বাভাসে (Weather Update) বলা হয়েছে যে আজ এবং শনিবার সমস্ত জেলায় হালকা বৃষ্টি হতে পারে। কোনো জেলায় গত দুই থেকে তিন দিনের মতো ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। তবে, হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গের জেলাগুলিতে আগামী পাঁচ দিনের মধ্যে তাপমাত্রার কোনও পরিবর্তন হওয়ার সম্ভাবনা নেই।

দক্ষিণবঙ্গের আবহাওয়ার পূর্বাভাস অনুসারে উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, ঝাড়গ্রাম এবং পশ্চিম মেদিনীপুরে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। অন্যান্য জেলায় হালকা বৃষ্টি হতে পারে।

এদিকে আগামী ২৪ ঘন্টায় কলকাতা ও আশপাশের এলাকায় আকাশ আংশিকভাবে মেঘলা থাকবে। বৃষ্টি কিংবা বজ্রবিদ্যুতের সম্ভাবনা রয়েছে। সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ৩১ ও ২৭ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে।

আরও পড়ুন:Midnapore: জমে উঠেছে দ্বিতীয় ডিভিশন ফুটবল লিগ, হাড্ডাহাড্ডি ম্যাচে দুর্দান্ত জয় “মেদিনীপুর মহামেডান”র

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours