ফের তিলোত্তমায় উদ্ধার টাকার পাহাড়!থরে থরে সাজানো সোনার বাট-গয়না!এবার কত টাকা উদ্ধার করল ইডি?

রাজ্যে নিয়োগ দুর্নীতি মামলায় অভিযুক্ত অর্পিতা মুখোপাধ্যায়ের বাড়ি থেকে কোটি কোটি টাকা উদ্ধারের ঘটনা এখনও পর্যন্ত সাধারণ মানুষের স্মৃতিতে তাজা। এরই মধ্যে শহরে ফের একবার উদ্ধার হল বান্ডিল বান্ডিল নোট। ‘মহাদেব অ্যাপ’ নামক একটি বেটিং সংস্থাকে নিয়ে তদন্তে নেমে কলকাতা, ভোপাল এবং মুম্বইয়ে তল্লাশি চালিয়েছিল ED। আর সেই তিন জায়গায় তল্লাশি চালিয়েই মোট ৪১৭ কোটি টাকা উদ্ধার করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। টাকা উদ্ধারের সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ারও করেছে ইডি।

তদন্তকারী সূত্রে জানা গিয়েছে, এই সংস্থার সদর দফতর দুবাইয়ে। সেখানকারই বিভিন্ন ভুয়ো অ্যাকাউন্টে টাকা পাচার হত। এমনকি, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার হাতে উঠে এসেছে হাওয়ালা যোগের তথ্যও। তদন্তকারীরা প্রাথমিকভাবে জানিয়েছেন, দুবাইয়ে বসেই প্রতারণার গোটা জাল বিছানো হয়েছিল একাধিক মেট্রো সিটিতে। একটি প্রতারণার অভিযোগের তদন্তে কলকাতা, মুম্বই, ভোপালে একযোগে তল্লাশি চালান ইডি আধিকারিকরা। বহু তথ্য যেমন হাতে এসেছে, তেমনই উদ্ধার হয়েছে ৪১৭ কোটি নগদ টাকা, সোনার বাট, গহনা।

জানা গিয়েছে, এই অনলাইন গেমিং অ্যাপ সংস্থা ফ্র্যাঞ্চাইজি দিত। তাদের আবার কমিশনও দিত। তারাই মূলত শহরগুলির বুকে জাল বিছোত এবং মোটা অঙ্কের টাকা জেতানোর তোপ দেওয়া হত। আর সেই ফাঁদে পা দিয়েই নিঃস্ব হতেন অ্যাপ ব্যবহারকারীরা। অনলাইন গেমিং অ্যাপের মতোই অনলাইন বেটিং অ্যাপ এটি। মূলত মাঝবয়সী থেকে বয়স্করা এই বেটিং অ্যাপে টাকা লাগাতেন। অভিযোগ পেয়ে ঘটনার তদন্তে নামে ED এবং সেই মোতাবেক চালানো হয় তল্লাশি। আর সমস্ত তল্লাশির থেকে উদ্ধার হয় এই মোটা অঙ্কের টাকা। তবে, এর মধ্যে শুধুমাত্র শহর কলকাতা থেকে কত টাকা উদ্ধার হয়েছে, তা আলাদা করে জানানো সম্ভব হয়নি।

 

আরো পড়ুন:Purulia:মনিপুর কান্ডের প্রতিবাদে ধিক্কার মিছিল পুরুলিয়ার কোটশিলায়!