এশিয়ান কাপে (Asia Cup 2023) ফের ধাক্কা খেল পাকিস্তান। ভারতের কাছে ২২৮ রানে হেরে যাওয়ার পর বাবর আজম দুঃসংবাদ পেলেন। দলের অন্যতম নির্ভরযোগ্য পেসার নাসিম শাহ চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে গেলেন। তাই শ্রীলঙ্কার বিপক্ষে মরণ-বাঁচন ম্যাচে নাসিমকে ছাড়াই নামতে হবে পাকিস্তানকে। পাকিস্তান ক্রিকেট বোর্ড তরুণ পেসারের বদলি হিসেবে জামান খানকে ঘোষণা করেছে। আরেক পাক পেসার হ্যারিস রউফ ইতিমধ্যেই চোটের কারণে অনিশ্চিত হয়ে পড়েছেন।

এশিয়া কাপের (Asia Cup 2023) শুরু থেকেই দুরন্ত গতিতে ছিলেন নাসিম শাহ। গ্রুপ পর্বের ম্যাচে ভারতীয় টপ অর্ডারকে বেশ সমস্যায় ফেলেছিলেন। তবে ভারতের বিপক্ষে সুপার ফোরের ম্যাচে ডান কাঁধে চোট পান তরুণ পেসার। বুধবার পাকিস্তান বোর্ড জানিয়েছে, এশিয়া কাপ থেকে বাদ পড়েছেন নাসিম। তার জায়গায় দলে যোগ দিয়েছেন পেসার জামান খান। অনুশীলনও শুরু করে দিয়েছেন তিনি।

পাক বোর্ড সূত্রে খবর, চোট গুরুতর না হলেও বিশ্বকাপকে সামনে রেখে নাসিমকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চায় না পাকিস্তান। বিশ্বকাপের আগেই যেন নাসিম সম্পূর্ণ সুস্থ হয়ে যান, সেদিকে কড়া নজর রাখছে পাক বোর্ডের মেডিকাল প্যানেল। আপাতত তাদের তত্ত্বাবধানে থাকবেন এই তরুণ পেসার।

অন্যদিকে ভারতের বিরুদ্ধে খেলতে গিয়ে চোট পেয়েছিলেন তারকা পেসার হ্যারিস রউফও। পাকিস্তান কমিশনের বিবৃতি অনুযায়ী, হ্যারিসের বিরুদ্ধে পর্যাপ্ত সতর্কতা নেওয়া হয়েছিল। শ্রীলঙ্কার বিপক্ষে অনিশ্চিত তিনি। দলের চিকিৎসকের মতে, বিশ্বকাপের আগে দুই পেসারকে ফিট করাই তাদের মূল লক্ষ্য। প্রসঙ্গত, পাকিস্তান শ্রীলঙ্কাকে হারাতে না পারলে এশিয়া কাপ থেকে ছিটকে যাবে। তবে দলের দুই নির্ভরযোগ্য পেসার এই মরণ বাচন ম্যাচে খেলতে পারবেন না।

আরও পড়ুন:Bishnupur:বাঁকুড়ার পর এবার বিষ্ণুপুরেও প্রকাশ্যে বিজেপির গোষ্ঠীদ্বন্দ

By Sk Rahul

Senior Editor of Newz24hours