ভারত পেট্রোলিয়াম কর্পোরেশনে বিভিন্ন পদে চাকরি,বেতন ৪০,০০০ টাকা!কোথায়,কিভাবে আবেদন করবেন?আবেদনের জন্য কী যোগ্যতা প্রয়োজন?কবেই বা আবেদন করা যাবে?জেনে নিন!

রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেডে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। কিছু দিন আগে সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। ইতিমধ্যে পদগুলির জন্য অনলাইন আবেদন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে, প্রতিটি পদে আবেদনের জন্য প্রয়োজন পৃথক শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতা, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে। পদগুলির জন্য শিক্ষাগত যোগ্যতা, সংশ্লিষ্ট ক্ষেত্রে পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রার্থীদের প্রথমে বাছাই করা হবে। এরপর আবেদনকারীর সংখ্যার উপর নির্ভর করে লিখিত/ কম্পিউটার নির্ভর পরীক্ষা, কেস বেসড ডিসকাশন, গ্রুপ টাস্ক এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

কোম্পানির তরফ থেকে জানানো হয়েছে,সংস্থায় জুনিয়র এগজিকিউটিভ, অ্যাসোসিয়েট এগজিকিউটিভ, জুনিয়র এগজিকিউটিভ, জুনিয়র এগজিকিউটিভ এবং অ্যাসোসিয়েট এগজিকিউটিভ পদে নিয়োগ হবে। শূন্যপদের বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

জুনিয়র এগজিকিউটিভ, জুনিয়র এগজিকিউটিভ এবং অ্যাসোসিয়েট এগজিকিউটিভ পদের জন্য বয়ঃসীমা ২৯ বছর। অ্যাসোসিয়েট এগজিকিউটিভ পদে আবেদনের বয়ঃসীমা ৩০ বছর। তবে প্রার্থীদের বয়স ৩০ থেকে ৩৫ বছরের মধ্যে হলে আবেদন জানানো যাবে জুনিয়র এগজিকিউটিভ পদে। জুনিয়র এগজিকিউটিভ এবং অ্যাসোসিয়েট এগজিকিউটিভের পদগুলিতে মাসিক বেসিক পে-র পরিমাণ হবে যথাক্রমে ৩০,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা। এ ছাড়া বিভিন্ন খাতে ভাতাও মিলবে। নিযুক্তদের প্রথম এক বছর ‘প্রবেশন’-এ রাখা হবে এবং তার পর ‘কনফার্ম’ করা হবে। পোস্টিং হবে দেশের বিভিন্ন অঞ্চলে।

 

 

আরো দেখুন:Dog Bite:কুকুরের আতঙ্কে ঘুম উড়েছে হাবড়া শহরবাসীর