ভারত-পাকিস্তান এশিয়া কাপের (Asia Cup 2023) ম্যাচটি বৃষ্টিতে ভেস্তে গেছে। রিজার্ভ ডের ব্যবস্থা থাকলেও সঙ্গে রয়েছে বৃষ্টি। রিজার্ভ ডে তেও যদি বৃষ্টির কারণে ম্যাচ ভেস্তে যায় তাহলে ম্যাচে ভারতীয় দল অনেকটাই চাপে থাকবে।

প্রসঙ্গত, সুপার ফোর পর্বে রোহিতের দলের এখনও দুটো ম্যাচ বাকি। বৃষ্টির কারণে পাকিস্তানের ম্যাচ বাতিল হলে ভারতের ফাইনাল নিয়ে বড় প্রশ্ন চিহ্ন দেখা দেবে। রবিবার কলম্বোর প্রেমদাসা স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। কিন্তু ২৪ রাউন্ডের পর বৃষ্টির কারণে খেলা বাতিল হয়ে যায়। সোমবার আবার মুখোমুখি হবে দুই দল। কিন্তু সেদিনও আশার আলো দেখাতে পারেনি শ্রীলঙ্কার আবহাওয়া দফতর।

পূর্বাভাস অনুযায়ী, সন্ধ্যা ৭টা থেকে কলম্বোতে ভারী বৃষ্টির আশঙ্কা রয়েছে। সকাল থেকে কয়েক দফা বৃষ্টি হয়েছে বলেও জানা গেছে। দিনভর মেঘলা পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন আবহাওয়া কর্তৃপক্ষ। ফলে ভারত-পাকিস্তান সম্পর্ক নিয়ে উদ্বেগ দিন দিন বাড়ছে।

এমন পরিস্থিতিতে প্রশ্ন উঠছে, রিজার্ভ ডে-তে ভারত-পাকিস্তান ম্যাচ ভেস্তে গেল কী হবে? রোহিতের দল কি যেতে পারবে এশিয়া কাপের ফাইনালে? এই অঙ্কটাই ভারতের জন্য ক্রমশ কঠিন হয়ে উঠছে। পাকিস্তান ম্যাচ হারলে এই ম্যাচে এক পয়েন্ট পাবে ভারত। সেক্ষেত্রে বাংলাদেশ ও শ্রীলঙ্কাকে হারাতে হবে ভারতকে। তবেই এশিয়া কাপের ফাইনালে উঠতে পারে রোহিত শর্মার দল।

ইতিমধ্যেই একটি করে ম্যাচ জিতেছে পাকিস্তান ও শ্রীলঙ্কা। দুই দলই দুটি করে পয়েন্ট করেছে। পাকিস্তান ভারতের বিপক্ষে ম্যাচ হারলে তিন পয়েন্ট পাবে। ফাইনালে ওঠার দৌড়ে ভালোভাবেই এগিয়ে থাকবেন বাবর আজমারা। কিন্তু এই বিশ্বকাপে ভারত এখনও কোনো পয়েন্ট করতে পারেনি। ফলে পরের দুই ম্যাচ জিতে ৫ পয়েন্ট না পেলে ফাইনালে যাওয়ার সম্ভাবনা ক্ষীণ। ভারত যদি একটি ম্যাচ হারে, বিরাট কোহলিদের অন্য দলের ফলাফলের দিকে তাকিয়ে থাকতে হবে।

আরও পড়ুন:Weather Update: সপ্তাহের শুরুতেই তাপমাত্রা বাড়ার পূর্বাভাস আবহাওয়া দফতরের

By Sk Rahul

Senior Editor of Newz24hours