দক্ষিণবঙ্গে মেঘলা আকাশ। আজ বজ্রবৃষ্টি হচ্ছে। সপ্তাহান্তে, তাপমাত্রা বাড়বে এবং বৃষ্টিপাত কমবে। আদ্রতাজনিত অস্বস্তি বজায় থাকবে। উত্তরবঙ্গে তাপমাত্রা কমবে এবং বৃষ্টির পরিমাণ বাড়বে। রাজ্যে বর্তমানে উল্লেখযোগ্য বৃষ্টিপাতের সম্ভাবনা (Weather Update) নেই।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে এই সপ্তাহান্ত পর্যন্ত কার্যকর থাকার জন্য বর্ষা বিস্ফোরণের সাথে আর্দ্র পরিস্থিতি বজায় থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩০-৩২/২৬-২৮

👉বৃষ্টি: মাঝারি থেকে তীব্র

👉মেঘলা: মেঘাচ্ছন্ন থেকে বিরতিহীন আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: পরিমিত

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉 আরাম: পরিমিত

সোমবারের মধ্যে তাপমাত্রা তিন ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে বলে পূর্বাভাস (Weather Update) দিয়েছে। বাতাসে জলীয় বাষ্পের ফলে তাপমাত্রা বৃদ্ধির সাথে সাথে আর্দ্রতা থেকে অস্বস্তি বাড়বে।

আগামী কয়েকদিনে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কিছুটা বাড়বে। উপরের দিকে, বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে। কোচবিহার, জলপাইগুড়ি, কালিম্পং, দার্জিলিং এবং আলিপুরদুয়ারে বিক্ষিপ্ত হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত। বৃষ্টির কারণে উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় শনিবার থেকে সোমবারের মধ্যে তাপমাত্রা ২-৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে।

কলকাতায় মূলত মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টির সম্ভাবনা। আগামিকাল থেকে তাপমাত্রা বাড়তে থাকবে। কমবে বৃষ্টির সম্ভাবনা। শনি ও রবিবার বাড়বে তাপমাত্রা সঙ্গে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন:TRP: প্রকাশিত হলো এই সপ্তাহের টিআরপি তালিকা

By Sk Rahul

Senior Editor of Newz24hours