এবার ডিসেম্বর মাসের পরিবর্তে কলকাতা ফিল্ম ফেস্টিভ্যাল হতে চলেছে নভেম্বর মাসে। আগামী ৫ নভেম্বর থেকে শুরু করে চলবে ১০ নভেম্বর পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠানে টলিউড তো বটেই দেখা যাবে একগুচ্ছ বলিতারকাকে।

এর আগে রাখীর দিন অমিতাভ বচ্চনের বাড়ি থেকে বের হওয়ার পরেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন, চলচ্চিত্র উত্‍সবের আমন্ত্রণ জানিয়ে এসেছিলেন বিগ-বি’কে। প্রতি বছরই দেখা যায় তাঁকে। এবারেও যে তিনি থাকবেন তা একপ্রকার নিশ্চিত। জয়া বচ্চনের সঙ্গে সুসম্পর্ক মমতা বন্দ্যোপাধ্যায়ের। থাকার কথা তাঁরও।

এখানেই শেষ নয়, এও জানা যাচ্ছে, আমন্ত্রণ পৌঁছে গিয়েছে অনীল কাপুরের কাছে। তাঁর দিক থেকেও নাকি মিলেছে সবুজ সংকেত। সব ঠিক থাকলে এবার মঞ্চ আলো করবেন বলিউডের এই এভারগ্রীন অভিনেতাও। গত বছরের কলকাতা চলচ্চিত্র উত্‍সবের আসন আলো করেছিলেন শাহরুখ খান। বাংলায় বেশ বড়সড় এক ভাষণ দিতেও দেখা গিয়েছিল তাঁকে। মুখ্যমন্ত্রীর সঙ্গে সখ্যর জেরে আমন্ত্রণ পৌঁছেছে তাঁর কাছেও। যদিও তিনি এখনও আসবেন কিনা এ ব্যাপারে নিশ্চিত কোনও তথ্য নেই। দেখা যেতে পারে সলমন খানকেও। রাখীর দিনে সে রকমই আভাস দিয়েছিলেন মমতা। বলেছিলেন, “শাহরুখ-সলমনও আসবে। অনিল কাপুরও হ্যাঁ বলেছেন।” আপাতত কিছু দিনের অপেক্ষা। শীঘ্রই নবান্ন তরফে প্রকাশ পেতে পারে আমন্ত্রিত শিল্পীদের গোটা নাম।

 

আরো দেখুন:Asia Cup 2023: এশিয়া কাপে রোহিতদের হুঙ্কার দিলেন বাবর আজম