ফের নিয়োগ প্রক্রিয়া শুরু করেছে ভারতীয় রেল। ইতিমধ্যেই রেলের অফিশিয়াল ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। যেখানে জানা গিয়েছে, ২ হাজারেরও বেশি পদে নিয়োগ করা হবে। আর এই আবেদন অনলাইনেই করা যাবে। গত ২৯শে অগস্ট থেকে শুরু হয়েছে রেজিস্ট্রেশন প্রক্রিয়া, যা চলবে ২৮শে সেপ্টেম্বর পর্যন্ত। এই পদে আবেদনের জন্য যোগ্যতা থেকে নিয়োগের প্রক্রিয়া, সবই জেনে নিন…..

• যোগ্যতা: *(হেডার)*

আবেদনকারীকে দশম শ্রেনি তথা মাধ্যমিক বা তার সমতুল্য যে কোনো পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর পেয়ে উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি প্রার্থীর বয়স ১৫ বছর থেকে ২৪ বছরের মধ্যে হতে হবে।

• নিয়োগ প্রক্রিয়া: *(হেডার)*

বিজ্ঞপ্তি দেখে আবেদন করার পর, প্রাপ্ত নম্বরের শতাংশের নিরিখে আবেদনকারীদের একটি মেরিট লিস্ট তৈরি করা হবে। এছাড়া কোনো আবেদনকারী আইটিআই পাশ হলে তার নম্বরও এতে যুক্ত হবে।

উল্লেখ্য, রেলের এই পদে আবেদন করতে ১০০ টাকা লাগবে। যা ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড বা ইন্টারনেট ব্যাঙ্কিং-এর মাধ্যমে পেমেন্ট করতে হবে। rrccr.com ওয়েবসাইটে বাকি সকল তথ্য পাওয়া যাবে। মূলত, ২৪০৯টি অ্যাপ্রেনটিস পদের জন্য এই নিয়োগ হবে। তাই দেরি না করে ঝটপট আবেদন করে ফেলুন এই পদে। আপনার জন্য আমাদের তরফ থেকে রইল অনেক শুভেচ্ছা।

 

 

আরো দেখুন:Mamata Banerjee:কোটিপতিদের ভিড়ে দেশের সবচেয়ে গরিব মুখ্যমন্ত্রী মমতা!সম্পত্তির পরিমাণ জানেন?