মঙ্গলবারও আকাশ মেঘলা। দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। দক্ষিণবঙ্গের কয়েকটি জেলায় ভারী বৃষ্টি হতে পারে। উত্তরবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হচ্ছে। শুক্রবার থেকে আরও বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে অস্বস্তিকর আর্দ্র পরিস্থিতি সক্রিয় বর্ষার সাথে অব্যাহত থাকবে, যাতে এই সপ্তাহে বিক্ষিপ্তভাবে বৃষ্টিপাতের সম্ভাবনা থাকে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩১.৫-৩৩.৫/২৫-২৮

👉বৃষ্টি: হালকা থেকে তীব্র তীব্র

👉মেঘলা: আংশিক থেকে বিরতিহীন মেঘলা

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: মাঝারি

বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড়টি এখন নিম্নচাপে পরিণত হয়েছে। মৌসুমী অক্ষরেখা এখন সক্রিয়। বঙ্গোপসাগর থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ, ঝাড়খণ্ড ও বিহার হয়ে একটি নিম্নচাপ অক্ষরেখা বিরাজ করছে। এই ত্রিফলার ফলে আজ মঙ্গলবার বৃষ্টি হবে দক্ষিণবঙ্গে। দক্ষিণবঙ্গে বুধবার পর্যন্ত বৃষ্টি। পার্শ্ববর্তী ও উপকূলীয় জেলাগুলোতে প্রচুর বৃষ্টি হতে পারে। দক্ষিণবঙ্গে তাপমাত্রা কমবে, উত্তরবঙ্গে বাড়বে তাপমাত্রা।

শুক্রবারের পর বৃষ্টির পরিমাণ আরও কমবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। তাপমাত্রা স্বাভাবিক বা তার নীচে চলে যাওয়ার সম্ভাবনা। তাপমাত্রা কম থাকায়, আর্দ্রতাজনিত অস্বস্তিও অনেকটাই কমবে বলে অনুমান (Weather Update) আবহাওয়াবিদদের। আগামী কয়েক দিন এমনই থাকবে তাপমাত্রা। উত্তরবঙ্গে আগামী কয়েক দিন বৃষ্টির পরিমাণ কম হবে। স্বাভাবিক বা তার নীচে থাকবে বর্ষার বৃষ্টির পরিমাণ। উপরের দিকে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে। উপরের দিকের জেলা দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে বিক্ষিপ্তভাবে সামান্য দু-এক পশলা হালকা বৃষ্টি। এর মধ্যে কোচবিহার ও আলিপুরদুয়ারে বৃষ্টির সম্ভাবনা একটু বেশি।

কলকাতায় আজকেও পুরোপুরি মেঘলা আকাশ। বজ্রবিদ্যুৎ-সহ কয়েক দফায় বৃষ্টির সম্ভাবনা। বেলার দিক থেকে আবহাওয়ার পরিবর্তন হতে পারে। আগামিকাল, বুধবার বৃষ্টির পরিমাণ কমবে। আগামী দু-দিন তাপমাত্রা একই রকম থাকবে। কমবে আর্দ্রতাজনিত অস্বস্তি।

আরও পড়ুন:Recipe: এবার স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন মটন মাখানি

By Sk Rahul

Senior Editor of Newz24hours