চলছে এশিয়া কাপ (Asia Cup 2023)। টুর্নামেন্টটি শ্রীলঙ্কা ও পাকিস্তানের মাটিতে অনুষ্ঠিত হচ্ছে। ২০১০ সালের এশিয়া কাপের আয়োজক দেশ ছিল শ্রীলঙ্কা। সেবারের ম্যাচে পাকিস্তানকে হারিয়ে এশিয়া কাপের ফাইনালে উঠেছে ভারত। সেই গুরুত্বপূর্ণ ম্যাচে গৌতম গম্ভীর ও মহেন্দ্র সিং ধোনি গুরুত্বপূর্ণ জুটি গড়েন। শোয়েব আখতারের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েছিলেন হরভজন সিং। এরপর ছয় স্ট্রোকে খেলা জিতে নেয় ভাজ্জি।

সেই ম্যাচ জেতার পর তিনি হরভজনের প্রশংসা করেছিলেন কিনা তা স্পষ্ট নয়, তবে ১৩ বছর পরে গম্ভীর ভারতের প্রাক্তন অফস্পিনারের প্রশংসা করেছিলেন। শনিবার ভারত-পাকিস্তান এশিয়া ম্যাচ। গৌতম গম্ভীর একজন ধারাভাষ্যকার। বাবরের সাথে রোহিতের ম্যাচের সময় ভারত ও পাকিস্তানের মধ্যে ২০১০ এশিয়ান কাপের ম্যাচের একটি ক্লিপ দেখানো হয়। সেই খেলায় সেরা পারফরমার ছিলেন গম্ভীর। বাঁহাতি তারকা স্কোর করেছিলেন ৮৩ পয়েন্ট। কিন্তু গম্ভীর সেই ম্যাচ জয়ের জন্য হরভজন সিংকে কৃতিত্ব দিচ্ছেন।

ভারতের প্রাক্তন বাঁ-হাতি ব্যাটসম্যানকে বলতে শোনা গিয়েছে, “আমি ভারতকে জেতাতে পারিনি। হারভজন সিং জিতিয়েছিলেন। হ্যাঁ, এটা ঠিক যে আমি আর ধোনি পার্টনারশিপ গড়েছিলাম। তবে আমি বিশ্বাস করি যে ব্যাটার উইনিং রান নেয়, সেই আসলে দেশকে জিতিয়েছে।” সেই ম্যাচে ভাজ্জির সাথে শোয়েব আখতারের সমস্যা হয়েছিল। হারভজন ছয় মেরে ভারতকে এশিয়া কাপের ফাইনালে নিয়ে যায়। তেরো বছর পরে, গম্ভীরের মুখে তার প্রশংসা শুনে অনেকেই অবাক হয়েছিলেন।

আরও পড়ুন:Midnapore: শুরু হলো দ্বিতীয় ডিভিশন লীগ,উদ্বোধনী ম্যাচেই হ্যাট্রিক সহ দুর্দান্ত জয় মেদিনীপুর মহামেডানের

By Sk Rahul

Senior Editor of Newz24hours