দক্ষিণবঙ্গের জেলাগুলিতে আজ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। অর্থাৎ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়াতে উল্লেখযোগ্য বৃষ্টিপাতের কোনও পূর্বাভাস (Weather Update) নেই৷

আবহাওয়া আল্টিমার কর্ণধার আবহাওয়া বিশেষজ্ঞ (Weather Update) রবীন্দ্র গোয়েনকা (Rabindra Goenka) জানিয়েছেন, কলকাতা নিউ টাউনে সক্রিয় বর্ষার সাথে আর্দ্র অবস্থা বজায় থাকবে বিক্ষিপ্তভাবে ভাল বৃষ্টিপাতের সাথে মধ্য সপ্তাহ পর্যন্ত প্রত্যাশিত থাকবে।

👉 সর্বোচ্চ/মিনিট(°সে): ৩২-৩৪/২৭-২৯

👉বৃষ্টি: হালকা থেকে তীব্রতর

👉মেঘলা: মেঘাচ্ছন্ন থেকে বিরতিহীন আংশিক

👉 বাতাসের গতি: হালকা থেকে বিচ্ছিন্ন দমকা

👉 বায়ুঃ দক্ষিণা/পূর্ব দিকে

👉 বজ্রপাত: মাঝারি থেকে উচ্চ

👉উষ্ণ: পরিমিত

👉আদ্রঃ উচ্চ

👉আরাম: পরিমিত

সোমবার দক্ষিণবঙ্গ উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর এবং নদীয়াতে ভারী বৃষ্টি হতে পারে। হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম এবং মুর্শিদাবাদে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে।

এদিকে উত্তরবঙ্গে বৃষ্টির পরিমাণ কম থাকবে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় রবিবার এবং সোমবার হালকা বৃষ্টি হবে বলে আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে।

আজ কলকাতায় মেঘলা থাকবে। কয়েক দফা বৃষ্টি বা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। সর্বোচ্চ তাপমাত্রা সম্ভবত ৩২ ডিগ্রি সেলসিয়াস হবে। সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রির আশপাশে থাকতে পারে। আলিপুর আবহাওয়া দফতরের তরফে জানানো হয়েছে, সোমবার থেকে রাজ্যে গরম কিছুটা কমবে। তাপমাত্রা কিছুটা কমতে শুরু করবে। যে নিম্নমুখী গ্রাফ কয়েকদিন চলবে। তবে আজ তাপমাত্রার কোনও হেরফের হবে না।

আরও পড়ুন:Jadavpur:যাদবপুর বিশ্ববিদ‍্যালয়ে আসছে ইউজিসি-র প্রতিনিধি দল!

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours