বাংলার কত শতাংশ মানুষ পছন্দ করেন মমতাকে? লোকসভার আগে প্রকাশ্যে ধামাকাদার রিপোর্ট!কি আছে এই রিপোর্টে?দলের কর্মীরা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে লোকসভা নির্বাচনে প্রধানমন্ত্রী পদে দেখতে চান।তবে জানেন কি মুখ্যমন্ত্রী হিসেবে মমতাকে কত শতাংশ মানুষ পছন্দ করেন?

বেজে গেছে লোকসভা নির্বাচনের দামামা! আর মাত্র কয়েকমাসের অপেক্ষা। তারপরই শুরু হবে বহু প্রতীক্ষিত লোকসভা নির্বাচন ২০২৪। শাসক থেকে বিরোধী, প্রতিটি রাজনৈতিক দলই কোমর বেঁধে নেমে পড়েছে। একদিকে যখন BJP নেতা-কর্মীদের জয়ের মন্ত্র দিচ্ছেন নরেন্দ্র মোদী, অন্যদিকে তখন ইন্ডিয়া জোট ব্যস্ত তাদের প্রধানমন্ত্রী মুখ বেছে নিতে।

এই আবহেই বেশ কিছু জনমত সমীক্ষার ফলাফল উঠে এসেছে।ইন্ডিয়া টুডে এবং সি ভোটারের জনমত এই সমীক্ষার পেশ করেছে।যা শুনলে চমকে যাবেন যেকেও।

কিসের ওপর এই সমীক্ষা?

এই সমীক্ষা করা হয়েছিল দেশের সর্বাধিক জনপ্রিয়তা কোন মুখ্যমন্ত্রীর রয়েছে তার ওপর।আর প্রকাশ্য এই রিপোর্টে রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিরিখে মমতার জনপ্রিয়তার হিসেব শুনলে চমকে যাবেন।

জানা গিয়েছে,রাজ্যের মানুষের পছন্দের নিরিখে সর্বপ্রথম নাম উঠে এসেছে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের নাম। ওড়িশার সাধারণ জনতার মতে তাদের সকল সমস্যা দূর করতে, চাহিদা মেটাতে তিনিই সেরা। তার জনপ্রিয়তা ৬১.৩ শতাংশ।

এরপর রয়েছে ছত্রিশগড়ের ভূপেশ বাঘেলের নাম। তার জনপ্রিয়তা ৫৯.১%।

তৃতীয় স্থানে দিল্লির অরবিন্দ কেজরিওয়াল। তার জনপ্রিয়তা ৫৮.৭ %।

এরপর রয়েছেন গুজরাটের ভূপেন্দ্রভাই পটেল। জনপ্রিয়তার নিরিখে তিনি পাচ্ছেন ৫৩.৩%।

আর পঞ্চম স্থানে অসমের হিমন্ত বিশ্বশর্মা। তার জনপ্রিয়তা ৪৯.২%। অর্থাৎ রিপোর্ট অনুযায়ী প্রথম পাঁচে নেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নাম।অর্থাত্‍ দেশের চেয়ে নিজের রাজ্যের মানুষের কাছেই তার জনপ্রিয়তা কম।

 

 

আরো দেখুন:ISRO:চাঁদমারির পর এবার ইসরোর লক্ষ্য সূর্যসফর!ঠিক কী কাজ করবে ‘আদিত্য এল-১’?