লড়াইটা ২২ গজের। দুই দেশের মধ্যে কূটনৈতিক দ্বন্দ্ব সত্ত্বেও, মাঠের বাইরে ভারত-পাক (IND vs PAK) ক্রিকেটারদের মধ্যে বন্ধুত্ব খুব একটা কমেনি। এশিয়া কাপে (Asia Cup 2023) মেগা ম্যাচের আগে সেটা আবারও প্রমাণিত হলো। শুক্রবার পাকিস্তানি তারকাদের সঙ্গে হাসিমুখে দেখা করেন রোহিত শর্মা ও বিরাট কোহলি। জড়িয়ে ধরেন এবং আড্ডা দেন।

পাকিস্তানের এশিয়া কাপের ম্যাচে (Asia Cup 2023) ভারত অংশ নেবে না। বিসিসিআই সচিব জয় শাহ সাফ জানিয়ে দিয়েছিলেন। এতে অনেক বিভ্রান্তি রয়েছে। অবশেষে হাইব্রিড মোডে অনুষ্ঠিত হয় এশিয়া কাপ। পাকিস্তানের পরিবর্তে দুটি লড়াইয়ে মুখোমুখি হবে শ্রীলঙ্কা। তবে এত বিতর্ক যে ক্রিকেটারদের প্রশিক্ষণ শিবিরে কোনও প্রভাব ফেলেনি তা শুক্রবারের ছোট মুহুর্তগুলিতে স্পষ্ট হয়েছিল।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB) তাদের এক্স-হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেছে। সেখানে কোহলিকে দেখা যাচ্ছে অনুশীলনের ফাঁসে পাকিস্তান তারকা হরিস রউফের সঙ্গে দেখা করেন কোহলি। ড্রেসিংরুমের বাইরে গ্যালারিতে তারকা পেসার শাহীন আফ্রিদির সঙ্গে আড্ডা দিতেও দেখা গেছে কোহলিকে। আড্ডায় যোগ দেন শাদাব খানও।

তবে কোহলি একা নন এবং দুই অধিনায়কই ভালো মেজাজে আছেন। রোহিত শর্মা ও বাবর আজমের হাসিমুখে কথা বলার দৃশ্যও ক্যামেরায় ধরা পড়েছে। সাংবাদিকদের প্রশ্নের উত্তর দিতে গিয়েও রোহিতের কণ্ঠে বাবরের প্রশংসা শোনা যায়। কেউ জিজ্ঞেস করেছিল ভারত ও পাকিস্তান আবার কবে মুখোমুখি হবে? রোহিত জবাব দিয়েছেন, “হয়তো এই ম্যাচেই। কারণ পাকিস্তান ইদানীং টি-টোয়েন্টি এবং ওয়ানডে উভয় ফরম্যাটেই খুব ভালো খেলছে। তারা এক নম্বর হওয়ার চেষ্টা করছে। শনিবার সামনে আরেকটি বড় চ্যালেঞ্জ।”

শনিবার ক্যান্ডিতে ভারত-পাকিস্তান ম্যাচটি উত্তেজনাপূর্ণ হলেও, বৃষ্টি সব ভেস্তে দিতে পারে। তবে ক্রিকেট ভক্তরা প্রার্থনা করছেন ম্যাচ যেন নির্বিঘ্নেই হয়।

আরও পড়ুন:Weather Update: ভারী বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের জেলায় জেলায়

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours