দুয়ারে সরকার শিবির অযোধ্যায়!মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে এক সেপ্টেম্বর অর্থাত্‍ শুক্রবার থেকে শুরু হয়েছে রাজ্য জুড়ে দুয়ারে সরকার শিবির। যা চলবে আগামী ৩০ শে সেপ্টেম্বর পর্যন্ত।

আর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের এই উদ্যোগকে মান্যতা দিয়ে এদিন পুনরায় সপ্তম পর্যায়ের দুয়ারে সরকার শিবির অনুষ্ঠিত হলো সারা রাজ্যর পাশাপাশি পুরুলিয়ার বাঘমুন্ডি ব্লকের অযোধ্যা অঞ্চলে।অযোধ্যা হাই স্কুল প্রাঙ্গণে,সকাল দশটা থেকে বিকাল পর্যন্ত চলে এই দুয়ারে শিবির।

এদিনের এই শিবিরে সাধারণ মানুষ সঠিক ভাবে রাজ্য সরকারের একাধিক প্রকল্পের জন্য সঠিক ভাবে ফর্ম ফিলাপ ও জমা করছে কি না। তা সরজমিনে খতিয়ে দেখতে বাঘমুন্ডি সমষ্টি উন্নয়ন আধিকারিক দেবরাজ ঘোষ।

ওপর দিকে ওই শিবিরে সাধারণ মানুষের একাধিক ফর্ম পূরণ থেকে শুরু করে একাধিক বিষয়ে সাহায্য করেন তৃণমুল কংগ্রেসের এস টি সেলের ব্লক সভাপতি শিবুরাম কিস্কু সহ অন্যান্যরা।

অন্যদিকে সাধারণ মানুষ একাধিক ফর্ম জমা দেওয়ার সাথে সাথে গ্রাম পঞ্চায়েতের প্রধান চম্পা সিং মুড়া নিজে ক্যাম্পে উপস্তিত হয়ে রেসিডেন্স, বংশ পঞ্চিকা সহ একাধিক বিষয়ে সহযোগিতা করেন।

আর রাজ্য সরকারের দুয়ারে সরকার শিবিরে ৩৫ টি জন কল্যাণমূলক পরিষেবার সুযোগ সুবিধা নিতে এদিন সাধারণ মানুষের সমাগম ছিল, চোখে পড়ার মতো।

 

 

আরো দেখুন:Ajijul Hossain Mondal:বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন ও বর্তমান কাউন্সিলারের উদ্যোগে সম্পূর্ন দুয়ারে সরকার ক্যাম্প